অবশেষে মুক্তি পেলেন রেখা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শিরিন বেগমের পরিবর্তে সাজা খাটা সেই রেখা খাতুনকে মুক্তির নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার যশোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ (প্রথম) আদালতের বিচারক নাজির আহমেদ এই আদেশ দেন।

আদালতের আদেশে এদিন সন্ধ্যায় রেখা খাতুনকে মুক্তি দেয় কারা কর্তৃপক্ষ। এর আগে ২০ মার্চ তাকে যশোর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছিল।

 

রেখা খাতুন ঝিনাইদহ শহরের শহীদ মশিউর রহমান সড়কের বাসিন্দা লাল্টু শেখের মেয়ে ও যশোর শহরের ডালমিল এলাকার ভাড়াটিয়া। শহরের চাঁচড়া ইসমাইল কলোনির শহিদুল ইসলামের সাবেক দ্বিতীয় স্ত্রী তিনি। মাদক মামলায় সাজাপ্রাপ্ত শিরিন বেগম বিদেশে। তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ছিল। সেই পরোয়ানা তামিল করতে গিয়ে পুলিশ রেখাকে গ্রেফতার করে। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এদিকে গ্রেফতার রেখা খাতুন, শিরিন বেগম নয় দাবি করে ২৪ মার্চ অতিরিক্ত জেলা ও দায়রা জজ ১ম আদালতে আবেদন করেন আইনজীবী আবদুস সহিদ। বিচারক শুনানি শেষে বিষয়টি পুলিশ সুপারকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার আদেশ দেন। পুুলিশ সুপারের পক্ষে তদন্ত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানী।

যশোরের অতিরিক্ত পুলিশ সুপার গোলাম রব্বানি বলেন, রেখা খাতুনকে ভুলক্রমে শিরিন বেগম হিসেবে গ্রেফতার করা হয়েছে। রেখা ও শিরিন আলাদা ব্যক্তি। এলাকাবাসী পুলিশকে বলেছিল, সেই (রেখা) শিরিন। পুলিশের অনিচ্ছাকৃত ভুল এটি। যশোর কেন্দ্রীয় কারাগারের জেলার আবু তালেব বলেন, আদালতের নির্দেশে সন্ধ্যায় রেখা খাতুনকে মুক্তি দেয়া হয়েছে।