স্বাধীনতা ও জাতীয় দিবসে রাসিকের বিভিন্ন কর্মসূচি পালন

March 26, 2019 at 1:03 pm

নিজস্ব প্রতিবেদক:
২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ যথাযথ মর্যাদা ও উৎসাহ উদ্দীপনার সাথে উদ্যাপনের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। কর্মসূচির মধ্যে সূর্যোদয়ের সাথে সাথে নগরভবনসহ ওয়ার্ড কার্যালয় ও কর্পোরেশন কর্তৃক নিয়ন্ত্রিত সকল স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকালে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবুর নেতৃত্বে নগর ভবন হতে র‌্যালি বের করে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ভূবনমোহন পার্ক শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন করা হয়। র‌্যালিতে রাসিকের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন।

শহীদ মিনারে রাসিকের মেয়র, কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে পুষ্পার্ঘ অর্পন করা হয়। এরপর মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী ও অংশগ্রহণকারী সকল মুক্তিযোদ্ধাদের আতœার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

পরে ভুবন মোহন পার্ক শহীদ মিনার চত্বরে স্বাধীনতা দিবস উপলক্ষে বক্তব্য রাখেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সরিফুল ইসলাম বাবু, সাবেক দায়িত্বপ্রাপ্ত মেয়র ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীম, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শাওগাতুল আলম।

গত সোমবার একাত্তরের ২৫ মার্চ ভয়াল কাল রাতে শহীদদের স্মরণে রাজশাহীতে মোমবাতি প্রজ¦লন কর্মসূচি পালিত হয়েছে। সন্ধ্যায় নগর ভবনের গ্রিন প্লাজায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতির সামনে মোমবাতি প্রজ¦লনের মাধ্যমে এ কর্মসূচি উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

২৫ মার্চ বাদ এশা সোনাদীঘি জামে মসজিদে ২৫ মার্চ রাতের শহীদদের স্মরণে বিশেষ মোনাজাত করা হয়। ২৫ মার্চ রাত ৯.০০টা থেকে ৯.০১ মিনিট পর্যন্ত প্রতীকী ব্ল্যাক-আউট কর্মসূচি পালন করা হয়।

 

স/আ

Print