রাজশাহীতে প্রতারণার দায়ে হারবাল কম্পানীর মালিক দম্পতিসহ আটক ৪

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ভুয়া হারবাল চিকিৎসাকেন্দ্র খুলে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে সিকদার ট্রেডার্স এন্ড সিকদার ঔষধালয়ের চেয়ারম্যান ও এমডিসহ মোট ৪জনকে আটক করেছে পুলিশ। বুধবার বিকেলে নগরীর উপশহর নিউমার্কেট সংলগ্ন এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, প্রতিষ্ঠানটি’র চেয়ারম্যান সুলতানা আইরিন (৩২), তার স্বামী এমডি সিকদার লিটন (৪১)। তবে বাকিদের নাম তাৎক্ষনিক পাওয়া যায়নি। আটককৃত দম্পতি নগরীর সাধুর মোড় এলাকার বাসিন্দা।
স্থানীয়রা ও পুলিশ জানায়, গত এক মাস আগে সিকদার ট্রেডার্স এন্ড সিকদার ঔষধালয় ও সিকদার ট্রেড এন্ড ডিষ্ট্রিবিউশন কম্পানী’র মালিক পরিচয়ে ওই দম্পতি নগরীর উপশহর নিউমার্কেট এলাকার ২নং সেক্টরের ২২০নং বাড়ির নিচতলা ভাড়া নেয়। পরে তাদের এই কম্পানীতে লোকবল নিয়োগ দেয়া হবে বলে শহরের বিভিন্ন এলাকায় পোষ্টার ও লিফলেট বিতরণ করা হয়।

 

এতে স্থানীয় শিক্ষিত ও বেকার যুবকরা তাদের কম্পানীতে চাকুরীর আশায় তাদের সাথে যোগাযোগ শুরু করে। এসময় কম্পানীর এমপি সিকদার লিটন তাদের বিভিন্ন লোভনীয় পদে চাকুরী দেয়ার প্রলোভন দেখিয়ে নগর অর্থ হাতিয়ে নেয়। প্রতারিত যুবকদের মধ্যে কয়েকজন বিষয়টি পুলিশকে জানালে আজ বুধবার বিকেলে নগরীর উপশহর এলাকায় অভিযান চালিয়ে কম্পানীর চেয়ারম্যান ও এমডিসহ ৪জনকে আটক করে থানায় নিয়ে আসে।
এ ব্যাপারে বোয়ালিয়া মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদত হোসেন খাঁন জানান, বর্তমানে তাদের থানায় রেখে কম্পানীর বৈধ্য কাগজপত্রের সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে তারা এখন পর্যন্ত কম্পানীর কোন ধরনের কাগজপত্র দেখাতে পারে নি। তাই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।
উল্লেখ্য, গত ২০১২ সালে মহানগরীর সাধুরমোড় এলাকায় একই কায়দায় প্রতারণার দায়ে এই কম্পানীর দুই কর্মচারীকে আটক করে পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও এমডি দম্পতি পালিয়ে যায়।

স/আর