ভর্তি জালিয়াত চক্র সম্পর্কে রাবিতে কর্তৃপক্ষের সতর্কবার্তা

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) চান্স পাইয়ে দেয়ার নাম করে ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকের ফোনে মেসেজ দিয়ে টাকা দাবি করার ঘটনার সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কোন সম্পৃক্ততা বলে জানানো হয়েছে। একই সাথে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের এ ধরনের চক্রের সাথে মধ্যস্থতা করতেও সতর্ক করেছেন তারা। মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

চলতি বছরে রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশের পর থেকে বেশ কয়েকজন ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকের ফোনে (০৩৫৯০৭৭৭৮৮৮) নম্বর থেকে একটি বার্তা আসে। ইংরেজিতে লিখা ওই বার্তাটিতে উল্লেখ করা হয়, ‘যদি আপনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে চান্স না পান অথবা ভর্তি পরীক্ষায় আপনার মেধাক্রম দূরে হয় এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তি সংক্রান্ত যে কোন সাহায্যের জন্য আগামী ৫ নভেম্বরের মধ্যে ‘০১৮৬০৩৬৪৬৩৯’ নম্বরে যোগাযোগ করুন।’

জানা যায়, ওই নম্বরে ভর্তিচ্ছুরা যোগাযোগ করলে তাদের প্রত্যেকের কাছ থেকে ত্রিশ থেকে পঁয়ত্রিশ হাজার টাকা দাবি করা। এ নিয়ে গণমাধ্যমে খবর প্রকাশ হলে বিষয়টি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নজরে আসে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভর্তি পরীক্ষায় নির্বাচিত শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষে চূড়ান্তভাবে নির্বাচিত শিক্ষার্থীরাই বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবে। কোন শিক্ষার্থীর ফোনে কর্তৃপক্ষ এ ধরনের বার্তা পাঠায়নি। ফোনে বার্তা প্রেরণকারী কারও সাথে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট কেউই জড়িত নয়।

স/বি