শুক্রবার , ৭ জুলাই ২০১৭ | ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

তানোরে রান্নাঘরে ১২৫ গোখরা, মারা হলো পিটিয়ে

Paris
জুলাই ৭, ২০১৭ ৮:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর তানোরে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় পৌর এলাকার ভদ্রখন্ড মহল্লার একটি বাড়ির রান্নাঘর থেকে ১২৫টি গোখরা পিটিয়ে মেরে ফেলা হয়েছে। সাপগুলো বাড়ির সদস্যরা দেখতে পেয়ে আতঙ্কে পিটিয়ে মারে।

বাড়িটির মালিক ও পরিবারের প্রধান আক্কাছ আলী জানান, প্রতিদিনের মতো রাতের খাবার তৈরি করতে সন্ধ্যায় তার স্ত্রী হাসনা বিবি রান্না ঘরে যান। সেখানে তিনি গোখরা সাপ দেখতে পান। এসময় তার স্ত্রীর চিৎকার করতে থাকলে আক্কাছ আলী ছুটে রান্নাঘরে যান। পরে তার দুই ছেলে হাসিবুর রহমান ও আজিবুর রহমানও ছুটে যান।

এ সময় বাবা ও ছেলেরা মিলে এক এক করে রান্না ঘরের কোনায় থাকা ইঁদুরের গর্ত থেকে বেরিয়ে আসা গোখরা সাপ মারতে থাকেন। পরে খবর ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন গিয়ে তাদের সঙ্গে বিষধর গোখরা সাপ নিধন অভিযানে যোগ দেন। সন্ধ্যা থেকে রাত ১টা পর্যন্ত সবমিলিয়ে ১২৫টি সাপ মারেন তারা।

আক্কাস আলী আরও জানান, সাপগুলো মারার পর গর্ত খুঁড়ে পাওয়া যায় আরও ১৩টি সাপের ডিম পাওয়া যায়। এ সময় ডিমগুলোও ভেঙ্গে ফেলা হয়। সাপগুলো লম্বায় প্রায় এক থেকে দেড় ফুট লম্বা হবে।

কতগুলো আরও ছোট। মনে হচ্ছে কেবলই ডিম থেকে বেরিয়েছে। পুরনো মাটির বাড়ি হওয়ায় ইঁদুরের গর্তে ঢুকে ডিম পেড়ে বাচ্চাগুলে ফুটিয়েছে মা গোখরা।

এই নিয়ে রাত থেকে চরম আতঙ্কের মধ্যে নির্ঘুম রাত কাটিয়েছেন তারা। ভোরে আশপাশের গ্রামে খবরটি ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এর আগে গত মঙ্গলবার রাজশাহী নগরীর বুধপাড়ায় মাজদার আলীর শোবার ঘরে ২৭টি গোখরার সন্ধান পাওয়া যায়। পরে সেগুলোকে পিটিয়ে মেরে ফেলা হয়। এরপর গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় ওই বাড়ি থেকে আরো একটি সাপ বের হলে সেটিকেও পিটিয়ে মারা হয়।

স/আর

সর্বশেষ - রাজশাহীর খবর