৯ জনের মালাগার বিপক্ষে বার্সার ড্র

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

নিষেধাজ্ঞার কারণে ছিলেন না লুইস সুয়ারেজ, সকালে বমি করে অসুস্থ হয়ে পড়লেন লিওনেল মেসি। প্রায় দুই সপ্তাহের আন্তর্জাতিক বিরতির পর আবারও খেলোয়াড়রা একসঙ্গে মাঠে নামলেন। সব মিলিয়ে বার্সেলোনার জন্য ব্যাপারগুলো হয়ে থাকল বাধা হয়ে। শনিবার মূলত আক্রমণভাগের দুই তারকার শূন্যতায় ভুগতে হলো কাতালান জায়ান্টদের। ফল হলো হতাশাজনক। ন্যু ক্যাম্পে ৯ জনের মালাগার সঙ্গে গোলশূন্য ড্র করল তারা।

লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে ওঠার সুযোগটা হারাল বার্সা। ১২ ম্যাচ শেষে ২৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকল তারা। এক ম্যাচ কম খেলে এক পয়েন্টের ব্যবধানে সবার ওপরে থেকে অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে মাঠে নামবে রিয়াল মাদ্রিদ।

নেইমারকে ফাউল করে ৬৯ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় সফরকারীরা। দিয়েগো লরেন্তে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। কিন্তু বার্সা একজন বেশি নিয়েও গোল করতে পারেনি। এমনকি ইনজুরি সময়ের ৭ মিনিটে হুয়াঙ্কার লাল কার্ড দেখলেও গোলের দেখা পায়নি স্বাগতিকরা।

একটু বেশিই ছন্নছাড়া খেলেছে বার্সা। লুইস এনরিকের শিষ্যরা ২৮টি শট নিয়েছে, যার মাত্র ৮টি ছিল লক্ষ্যে।

মাত্র ২ মিনিটে একটি গোল পেয়েছিল বার্সা। কিন্তু পাকো আলকাসেরের ওই গোলটি অফসাইডে বাতিল হলে দুর্ভাগ্যের শুরু। এগিয়ে যাওয়ার আরেকটি মুহূর্ত পেয়েছিল বার্সা। এবার জেরার্ড পিকের গোল বাতিল হয় একই কারণে। ইনজুরি সময়ে নেইমার শেষ সুযোগ পান, কিন্তু মালাগা গোলরক্ষক কার্লোস কামেনি দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন তাকে।

এদিকে রিয়াজোর স্টেডিয়ামে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে থেকেও ৩-২ গোলে জিতেছে সেভিয়া। ১২ ম্যাচে ২৪ পয়েন্ট নিয়ে তিনে উঠে এসেছে দলটি।

সূত্র: বাংলা ট্রিবিউন