৯৯৯- থেকে কল পেয়ে দরজা ভেঙে রাবি ছাত্রের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক:

৯৯৯-এ এর কল পেয়ে ছাত্রাবাস থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রের মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুর পৌনে ১টায় রাজশাহীর কাজলা এলাকার অক্টোর মোড় এলাকার ষষ্ঠীবাড়ি ছাত্রাবাস থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

ওই ছাত্রের নাম এস এম আব্দুল কাদির শরিফ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ফলিত গণিত বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র। কিশোরগঞ্জের ভৈরব উপজেলার রঘুনাথপুর এলাকার মোখলেছুর রহমানের ছেলে। বাবা-মায়ের একমাত্র সন্তান ছিলেন তিনি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ছাত্রাবাসে আজ দুপুরে মেসে থাকা তার বন্ধুদের দুপুরের খাবারের দাওয়াত দিয়েছিলেন আব্দুল কাদির শরিফ। তাদের মধ্যে একজন তার দূর সম্পর্কের চাচাতো ভাই, আরেকজন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা দুজন ঘুম থেকে উঠে দরজায় ধাক্কা দেন। কিন্তু শরিফ দরজা না খোলায় তারা জানালা দিয়ে তাকে বিছানায় পড়ে থাকতে দেখেন। তখন তারা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে খবর দেন।

পরে পুলিশ ও প্রক্টরিয়াল গিয়ে তাকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শরিফের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। বর্তমানে তার মরদেহ হাসপাতাল মর্গে রয়েছে।

মতিহার থানার উপপরিদর্শক (এসআই) আমিরুল ইসলাম বলেন, ‘রাত ১১টার দিকে খাবার খেয়ে নিজ কক্ষে ঘুমাতে যান শরিফ। পরে আজ দুপুরে তার মেসের দুই বন্ধু দরজায় একাধিকবার আঘাত করে সাড়া না পেলে ৯৯৯-এ কল করেন। ৯৯৯-এর মাধ্যমে আমরা জানতে পেরে ছাত্রাবাসের কক্ষের দরজা ভেঙে তাকে উদ্ধার করি।’

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহাম্মদ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ দুপুর আড়াইটার দিকে মৃত অবস্থায় ওই ছাত্রের লাশ হাসপাতালে নিয়ে আসা হয়। লাশ হাসপাতালের মর্গে রয়েছে। ময়নাতদন্ত করে মৃত্যুর কারণ জানা যাবে।

জি/আর