৯০ রানে ৪ উইকেট হারাল নিউজিল্যান্ড

পাকিস্তানের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে এক উইকেটে ৫৪ রান করা নিউজিল্যান্ড এরপর মাত্র ২ রানের ব্যবধানে ২ উইকেট হারিয়ে চাপের মধ্যে পড়ে যায়।

দলকে চাপমুক্ত করার আগেই ফিরলেন অধিনায়ক কেন উইলিয়ামস। হাসান আলীর সরাসরি থ্রোতে রান আউট হন বিশ্বের অন্যতম সেরা এ ব্যাটসম্যান। তার বিদায়ে ১৩.১ ওভারে ৯০ রানে ৪ উইকেট হারায় নিউজিল্যান্ড।

দলীয় ৩৬ রানে মার্টিন গাপটিলকে সাজঘরে ফিরিয়ে পাকিস্তানকে ব্রেক থ্রু উপহার দেন হারিস রউফ। এরপর ৫৪ রানে আরেক ওপেনার ড্রাইয়েল মিচেলকে ফেরান ইমাদ ওয়াসিম। নিউজিল্যান্ড শিবিরে তৃতীয় আঘাত হানেন মোহাম্মদ হাফিজ। তার বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন নতুন ব্যাটসম্যান জেমস নিশাম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত নিউজিল্যান্ডের সংগ্রহ ১৬ ওভারে খেলে শেষে ৪ উইকেট হারিয়ে ১০৭ রান।

নিউজিল্যান্ডের বিপক্ষে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিল পাকিস্তান। টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৯তম ম্যাচটি আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বিশ্বকাপে প্রথম ম্যাচ খেলছে নিউজিল্যান্ড। অন্যদিকে পাকিস্তানের এটা দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে বিশ্বকাপের শুভ সূচনা করে পাকিস্তান।

এই ম্যাচের আগে টি-টোয়েন্টিতে ২৪ ম্যাচে মুখোমুখি হয় পাকিস্তান-নিউজিল্যান্ড। অতীতের সেই সাক্ষাতে ১৪ ম্যাচে জয় পায় পাকিস্তান। আর ১০টিতে জয় পায় কিউইরা।

তবে বিশ্বকাপের মতো বড় আসরে ৫ ম্যাচের সাক্ষাতে পাকিস্তান জয় পায় ৩ ম্যাচে আর ২ ম্যাচে জয় পায় নিউজিল্যান্ড।

পাকিস্তান: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলী, ইমাদ ওয়াসিম, শাদাব খান, হাসান আলী, হারিস রউফ ও শাহিন শাহ আফ্রিদি।

নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, কেন উইলিয়ামস, টিম সিপার্ট, ডেরি মিচেল, জেমস নিশাম, মিচেল সেন্টনার, টিম সাউদি, ইস সৌদি ও ট্রেন্ট বোল্ট।

 

সূত্রঃ যুগান্তর