মঙ্গলবার , ৩১ অক্টোবর ২০১৭ | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

৬ বছর পর রাবিতে অনুষ্ঠিত হলো হল সমাপনী

Paris
অক্টোবর ৩১, ২০১৭ ৭:৫৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
দীর্ঘ ছয় বছর পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) মতিহার হলের আবাসিক শিক্ষার্থীদের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল সাড়ে দশটায় বিশ্ববিদ্যালয়ের মতিহার হলের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের আয়োজনে সমাপনীর উদ্বোধন করেন মতিহার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মু. আলী আসগর।

প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক মো. নূরুজ্জামানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান।

তিনি বলেন, ‘সবার উপরে আমাদের পরিচয় আমরা মানুষ। কোন মানুষের মধ্যে ঘৃণা ও অহংকার রাখা উচিৎ নয়। কারও উপকার করতে না পারলেও অন্তত কারও ক্ষতি তোমরা করবে না। বঙ্গবন্ধু চেয়েছিলেন বাঙালি জাতি উচ্চশিক্ষিত হোক। তোমরাই সেই স্বপ্ন পূরণের কা-ারি হবে। এ সময় তিনি প্রত্যেক শিক্ষার্থীর উত্তরোত্তর সফলতা কামনা করেন।’

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদৌস শিল্পী, জনসংযোগের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অনুষ্ঠানের আহ্বায়ক এস এম সাদাকাত মাহমুদ। বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে থেকে বক্তব্য দেন পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের মো. নাফিকুল ইসলাম ও বাংলা বিভাগের চিন্ময় কুমার মল্লিক। সন্ধ্যা ৬টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মু. আলী আসগর।

এর আগে উদ্বোধনের পর হলের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করে শিক্ষার্থীরা। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এসে শেষ হয়। র‌্যালিতে হলের প্রাধ্যক্ষ, আবাসিক শিক্ষকসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

স/অ

 

সর্বশেষ - শিক্ষা