৫ মিনিটের ব্যবধানে ২ গোল করেও হারতে হলো ইউক্রেনকে

আক্রমণাত্মক ফুটবলে সহজ জয়ের সুবাস পাচ্ছিল টোটাল ফুটবলের জনক নেদারল্যান্ডস। শেষ ১৫ মিনিটে পাল্টে গেল চিত্র; দুর্দান্তভাবে ঘুরে দাঁড়াল ইউক্রেন। অধিকাংশ সময় আধিপত্য ধরে রেখেও পয়েন্ট হারানোর শঙ্কা জেগেছিল ডাচ শিবিরে। তবে শেষে গিয়ে পার্থক্য গড়ে দেন ডেনজেল ডামফ্রিস।

রবিবার (১৩ জুন) রাতে অ্যামাস্টারডামে ইউক্রেনকে ৩-২ গোলের ব্যবধানে হারিয়ে ইউরোয় শুভসূচনা করেছে নেদারল্যান্ডস।

ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল করতে না পারলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই জর্জিনিও ওয়াইনাল্ডুমের গোলে লিড নেয় নেদারল্যান্ডস। এর মাত্র সাত মিনিট পর ওয়াউট উইঘ্রস্তের গোলে ব্যবধান দ্বিগুণ করে ডাচরা। তবে ম্যাচের নাটকীয়তার শেষ এখানেই নয়!খেলার সময় ৭০ মিনিট পার হতেই লাগাম হাতে নেয় ইউক্রেন। ৭৫ থেকে ৭৯ এই পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল করে ম্যাচে সমতায় ফেরে ইউক্রেন। ৭৫তম মিনিটে অ্যান্ড্রি ইয়ারমোলেঙ্কো গোল করে ব্যবধান ২-১ করেন। এরপর ৭৯তম মিনিটে রোমান ইয়ারেমচাক করেন সমুতাসূচক গোলটি।

তবে যখনই মনে হচ্ছিল ম্যাচটি নিশ্চিত ড্র’র দিকে গড়াচ্ছে ঠিক তখনই ম্যাচে আবারও নাটকীয়তা। খেলার আর পাঁচ মিনিট বাকি তখন নাথান একের ক্রস থেকে ডি-বক্সের ভেতর বল পেয়ে যান ডেঞ্জেল ডামফ্রাইস। আর অন্তিম মুহূর্তে এসে কোনো ভুল করেননি এই ফরোয়ার্ড। দুর্দান্ত এক হেডে বল জালে জড়িয়ে ডাচদের ৩-২ গোলে এগিয়ে নেন। আর নিশ্চিতভাবেই টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় এনে দেন নেদারল্যান্ডসকে।

 

সূত্রঃ কালের কণ্ঠ