৪ বছর পর বিএনপির হরতাল, গাড়ি চলাচল স্বাভাবিক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে আজ রবিবার সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। এদিকে রাজধানীর বিভিন্ন এলাকায় ঘুরে সকালে গাড়ির চাপ কিছুটা কম দেখা গেলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা স্বাভাবিক হয়ে যেতে দেখা গেছে।

আজ রবিবার সকাল ছয়টা থেকে রাজধানীতে হরতাল আহ্বান করা হলেও সকাল থেকেই রাজধানীর বিভিন্ন পয়েন্টে গাড়ি চলাচল করতে দেখা গেছে। গুলিস্তানসহ বিভিন্ন স্থানে গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজট বেড়েছে।

অফিসযাত্রীরা অনেকেই হরতালের কারণে বাড়তি সতর্কতা হিসেবে তাড়াতাড়ি বাসা থেকে বেরিয়েছিলেন। তবে গন্তব্যে পৌঁছাতে তেমন অসুবিধা হয়নি তাদের। গন্তব্যে পৌঁছে অনেকেই বলছেন, ‘হরতালের কথা ভুলেই গিয়েছিলাম।’

প্রায় চার বছর আগে সর্বশেষ হরতাল ডেকেছিল বিএনপি। গতকাল ঢাকা সিটি নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে ফের হরতালের ডাক দেয় দলটি।

এদিকে রাজধানীর নয়াপল্টন ছাড়া কোথাও হরতাল পালনকারীদের দেখা মেলেনি। তবে প্রতি সড়কের বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে পুলিশের সদস্য মোতায়ন রয়েছে।

হরতাল শুরুর আগে গতকালই হরতালে গাড়ি চালানোর ঘোষণা দেয় ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি। সে অনুযায়ী আজ সকালে রাজধানীতে বিভিন্ন রুটে মিনিবাস চলাচল করতে দেখা গেছে।

হরতালেও মতিঝিল, ফার্মগেট, হানিফ ফ্লাইওভার ও গুলিস্তানসহ বিভিন্ন স্থানে কিছুটা যানজট দেখা গেছে। তবে তা অন্যান্য দিনের মতো মাত্রা ছড়ায়নি বলে মন্তব্য করছেন অফিসযাত্রীরা।