৪৮ বছর পর যে লজ্জা পেলো ম্যান

ক্রীড়া ডেস্ক : প্রিমিয়ার লিগের শিরোপা লড়াইটা হয়ে দাঁড়িয়েছে জমজমাট। গতকাল তিন পয়েন্ট পেলেই শীর্ষস্থানটা আবার নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটির কাছ থেকে কেড়ে নিতে পারতো ম্যানচেস্টার ইউনাইটেড। তাতো হলোই না, উল্টো তাদেরই মাঠে ম্যানইউকে ২-১ গোলে হারিয়ে লজ্জা দিয়েছে টেবিলের তলানির দল শেফিল্ড ইউনাইটেড!

অথচ ওল্ড ট্র্যাফোর্ডে বাজে রেকর্ড নিয়েই হাজির হয়েছিল শেফিল্ড। প্রিমিয়ার লিগে ১৯ ম্যাচে ওল্ড ট্র্যাফোর্ডে গত ৪৮ বছরে একটিও জয় ছিল না তাদের। সেই দলটিই কিনা জয় তুলে নিলো অবিশ্বাস্যভাবে!

অবশ্য এই হারের দায় নিতে হবে ম্যানইউ কোচ ওলে গানার সুলশারকেই। সেন্ট্রাল মিডফিল্ড থেকে বাদ দিয়েছিলেন ফ্রেদ ও স্কট ম্যাকটমিনেইকে। যার বড় প্রভাব পড়েছিল ম্যাচে। মাঝমাঠে যে চাপ ও প্রভাব বিস্তার করতো এই দুজন, সেটিই ছিল না এদিন।

ফলাফল ২৩ মিনিটে কিন ব্রায়ানের গোলে এগিয়ে শুরু শেফিল্ডের। অবশ্য এর পরেই সমতা ফেরানো গোল পেয়েছিল ম্যানইউ। অ্যান্থনি মার্শাল গোল করেছিলেন ঠিকই কিন্তু তার আগে শেফিল্ড গোলকিপারকে হ্যারি ম্যাগুইরে ফাউল করায় বাতিল হয়ে যায় তা!

অবশেষে ৬৪ মিনিটে হ্যারি ম্যাগুইরের গোলেই সমতা ফেরায় ম্যানইউ। কিন্তু ৭৪ মিনিটে ওলিভার ব্রুকের গোল আবারও চালকের আসনে বসিয়ে দেয় শেফিল্ডকে।

এই হারের পর ২০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ কম খেলে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানসিটি।

এদিকে সদ্য নিয়োগ পাওয়া কোচ টুখেলের অধীনে প্রথম ম্যাচ খেলতে নেমেছিল চেলসি। কিন্তু চেলসির প্রথম ম্যাচটা মোটেও স্বস্তিদায়ক ছিল না তার জন্য। উলভারহাম্পটন ওয়ান্ডারার্সের সঙ্গে গোলশূন্য ড্র করেছে টুখেলের দল।

সূত্র বাংলা ট্রিবিউন