৪০০ শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ইসলামী ব্যাংক

সিল্কসিটিনিউজ ডেস্ক :

৪০০ সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীকে বিশেষ শিক্ষাবৃত্তি দিয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইসলামী ব্যাংকের ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার রাজধানীর বিয়াম মিলনায়তনে ছাত্র-ছাত্রীদের বিশেষ এ শিক্ষাবৃত্তি দেওয়া হয়।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আবদুল মান্নান প্রধান অতিথি হিসেবে এসব শিক্ষার্থীর মাঝে শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করেন।

এ সময় ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান বলেন, ইসলামী ব্যাংক সমাজের সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের বৃত্তিপ্রদানের মাধ্যমে দেশে দক্ষ মানবসম্পদ তৈরিতে ভূমিকা পালন করছে।

তিনি বলেন, দক্ষ ও যোগ্য জনশক্তি দেশের অমূল্য সম্পদ। এ সম্পদকে যথাযথভাবে কাজে লাগাতে পারলে অদূর ভবিষ্যতে বাংলাদেশ বিশ্ব পরিমণ্ডলে আরো সম্মানজনক আসন লাভ করতে পারবে।

তিনি সামর্থ্যবানদের এসব মেধাবীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান এবং শিক্ষার্থীদের দেশের উন্নয়নে কাজ করার পরামর্শ দেন।

ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার সভাপতির বক্তব্যে বলেন, দেশের অর্থনেতিক উন্নয়নের পাশাপাশি সামাজিক উন্নয়নেও কাজ করছে ইসলামী ব্যাংক। সিএসআর কর্মসূচির আওতায় এ ব্যাংক শিক্ষা ও চিকিৎসাসহ আর্ত-মানবতার সেবায় উল্লেখযোগ্য অবদান রাখছে।

শিক্ষাকে দারিদ্র বিমোচনের হাতিয়ার হিসেবে উল্লেখ করে তিনি বলেন, সুবিধাবঞ্চিত মেধাবীরা যাতে অর্থের অভাবে শিক্ষা থেকে পিছিয়ে না পড়ে সেজন্য ইসলামী ব্যাংক প্রতি বছর শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করছে।

দেশের বিভিন্ন জেলা থেকে নির্বাচিত ৪০০ জন উচ্চমাধ্যমিক ও স্নাতক পর্যায়ের শিক্ষার্থীদের এককালীন নগদ অর্থ ও শিক্ষা উপকরণ প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের ভাইস চেয়ারম্যান এম. আযীযুল হক, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর সৈয়দ আহসানুল আলম, অডিট কমিটির চেয়ারম্যান হেলাল আহমদ চৌধুরী, পরিচালক প্রফেসর (ডা.) কাজী শহিদুল আলম, মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন প্রমুখ।

 

সূত্র: রাইজিংবিডি