৩৯ তম বিসিএসের ফল চলতি মাসেই

সিল্কসিটিনিউজ ডেস্ক:

৩৯ তম বিশেষ বিসিএসের চূড়ান্ত ফল চলতি মাসেই প্রকাশ করা হবে। ২০ এপ্রিলের মধ্যে ফল প্রকাশের জোরালো সম্ভাবনা রয়েছে। পিএসসি সূত্রে এ তথ্য জানা গেছে।

চিকিৎসকদের জন্য ৩৯তম বিশেষ এই বিসিএস পরীক্ষা নেয়া হয়।এই পরীক্ষার মাধ্যমে সাড়ে ৪হাজারেরও বেশি চিকিৎসক নিয়োগ দেয়া হবে।

গত বছরের ০৬ সেপ্টেম্বর ৩৯ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এরপর গত ৭ মার্চ এই বিসিএসের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়। এখন চূড়ান্ত ফলের অপেক্ষায় চাকরিপ্রার্থী মেডিকেল শিক্ষার্থীরা।

৩৯ তম বিসিএসের ফল কখন প্রকাশ করা হবে জানতে চাইলে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মোহাম্মদ সাদিক বলেন, আশা করি এপ্রিলের মধ্যেই বিশেষ এই বিসিএস পরীক্ষার ফল প্রকাশ করতে পারব। এই বিসিএসে পদের সংখ্যা বাড়বে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন এবার সেই সম্ভাবনা নেই। ৩৯ তম বিসিএসে ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে।

পিএসসির একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছে চলতি মাসের মাঝামাঝি ৩৯ তম বিসিএসের ফল প্রকাশ করা হবে। এপ্রিলের ২০ তারিখের মধ্যেই ফল প্রকাশ করা হতে পারে।

৩৯ তম বিশেষ বিসিএসে প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন। পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য মৌখিক পরীক্ষা দিয়েছেন। গত বছরের ৩ আগস্ট ৩৯ তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন।