৩৪তম বিসিএসে উত্তীর্ণ ৮৯৮ জনকে প্রাথমিকের প্রধান শিক্ষক পদে নিয়োগ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

৩৪তম বিসিএসের চূড়ান্ত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা ক্যাডার পাননি তাদের মধ্য থেকে ৮৯৮ জনকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আ ই ম নেছার উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৩৪তম বিসিএস পরীক্ষায় পদ স্বল্পতার কারণে চূড়ান্ত পরীক্ষায় পদপ্রার্থীরা উত্তীর্ণ হয়েও অনেকে নিয়োগ পাননি। তাদের মধ্যে ৮৯৮ জনকে প্রাথমিকের প্রধান শিক্ষক পদে নিয়োগ দেওয়া হলো।

এর আগে ৩৪তম বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় ৬ হাজার ৫৮৪ জন উত্তীর্ণ হলেও তাদের মধ্যে থেকে ২ হাজার ১৫৯ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের সুপারিশ করে কমিশন। সুপারিশকৃত প্রার্থীদের মেডিক্যাল বোর্ড স্বাস্থ‌্য পরীক্ষায় যোগ্য ঘোষণা করলে এবং যথাযথ এজেন্সির মাধ্যমে প্রাক-নিয়োগ জীবন বৃত্তান্ত যাইয়ের পর তাদের চূড়ান্ত নিয়োগ দেওয়া হবে।
উল্লেখ্য, এর আগেও ৩৪তম বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে কয়েক’শ প্রার্থীকে প্রথম শ্রেণির নন-ক্যাডার কর্মকর্তা হিসেবে নিয়োগ দেওয়া হয়। যারা ক্যাডার পান না, তাদের মধ্য থেকে প্রথম শ্রেণির নন-ক্যাডার পদে ৩১তম বিসিএস থেকে নিয়োগ দেওয়ার প্রক্রিয়া শুরু হয়।
এর আগে বিসিএসে উত্তীর্ণদের মধ্য থেকে (যারা ক্যাডার পায়নি) দ্বিতীয় শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে ২০১৪ সালের ১৬ জুন নন-ক্যাডার পদের নিয়োগ বিধিমালা সংশোধন করে সরকার।
সূত্র: বাংলা ট্রিবিউন