৩২টি দেশে পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র মধ্যে বাংলাদেশে একটি : পররাষ্ট্র প্রতিমন্ত্রী

বাঘা প্রতিনিধি :

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার একটানা ১৫ বছরে যে উন্নয়ন করেছে, তা তালিকা করে শেষ করা যাবে না। সারা দেশের সাথে তাল মিলিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় যে উন্নয়ন করেছেন তার মধ্যে বিশ্বে ৩২টি দেশে পারমানবিক বিদ্যাৎ কেন্দ্রের মধ্যে বাংলাদেশ একটি। শুক্রবার (১৩ অক্টোবর) বিকাল সাড়ে ৫ টায় উপজেলার মনিগ্রাম দাখিল মাদ্রাসার ৪ তলা নির্মিত ভবন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, কল্যাণকর কাজ করে সরকার মানুষের মুখে হাসি ফোটাচ্ছেন। দেশের ও জনগণের উন্নয়নে কাজ করে আগামীতে দেশের উন্নয়নধারা অব্যাহত রাখতে চাই।

মাদ্রাসাটি ২০০৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার ১৮ বছর পর ২০২২ সালে এমপিওভুক্ত করা হয়েছে। একজন সন্তানকে শিক্ষিত করে গড়ে তোলা দায়িত্ব একজন মায়ের। তবে প্রাথমিক বিদ্যালয় থেকে সুশিক্ষায় যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলার দায়িত্ব শিক্ষক ও অভিভাবকদের।

স্বাধীন দেশে খন্দকার মোস্তাক-জিয়ার নির্দেশে ও একটি কুচর্ক্রী মহলের ইশারায়  বঙ্গবন্ধুর স্বপরিবারকে যেভাবে হত্যা করে পুরো পরিবারকে নিশ্চিহৃ করতে চেয়েছিল। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে সেটা করতে পারেনি। তার পিতা বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজের দায়িত্ব পালন করে দেশে উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুকে হত্যার পর দেশ অনেক পিছিয়ে পড়েছিল। সমুদ্রের তলদেশ থেকে তুলে আনার মতো একটানা ১৫ বছরে উন্নয়ন কাজ করে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্যে কিছু স্বার্থন্বেষী দল বাধাগ্রস্থ করার চেষ্টা করছে।

আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। প্রভাষক আব্দুল হানিফ মিঞার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আফম হাসান, মনিগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, মাদ্রাসার সুপার তহুরুল ইসলাম প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা খাতুন লতা,  মনিগ্রাম ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, আ’লীগ নেতা উপাধক্ষ্য ওয়াহিদ সাদিক কবীর, মামুন হোসেন,আনোয়ার হোসেন মিল্টন,কামুরুজ্জামান নিপন,সহযোগী সংগঠনের নের্তৃবৃন্দ ও স্থানীয় ব্যক্তিবর্গ।