২৯ দফা ইশতেহার ঘোষণা করলো ইসলামী আন্দোলনের প্রার্থীর

নিজস্ব প্রতিবেদক :

আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত মেয়র প্রার্থী মুরশিদ আলম নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে নগরীর ভদ্রা মোড়ে একটি রেস্টুরেন্টে ২৯ দফা ইশতেহার ঘোষণা করে তিনি ভোট প্রার্থনা ও দোয়া চান নগরবাসীর কাছে।

মুরশিদ আলম বলেন, আমি নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত সিটি করপোরেশন গড়ে তুলবো। এছাড়াও স্বচ্ছতা, জবাবদিহিতা, দূষণ নিয়ন্ত্রণ, শব্দ দূষণ নিয়ন্ত্রণ, পানি সমস্যার সমাধান, পদ্মা নদীর রক্ষানাবেক্ষন, খাদ্যে ভেজাল, শিক্ষা, নিরাপত্তা, হকার ও ছিন্নমুল শিশুদের পুনর্বাসন, নারীবান্ধব গণপরিবহন, নাগরিকের নৈতিক উন্নয়ণ, যাকাত বোর্ড গঠন, শিল্পায়ন ও কর্মসংস্থান সৃষ্টি, ফুটপাত দখলমুক্ত, মশক নিধন, রাস্তাঘাটের উন্নয়ণ, ওয়ার্ড ভিত্তিক পরিকল্পনা, বিল্ডিং কোর্ডের যথাযথ অনুসরণ ও পরিকল্পিত রাজশাহী নগর গড়ে তোলতে চাই।

তিনি বলেন, রাজশাহী সিটি করপোরেশনের দীর্ঘদিনের জমে থাকা জঞ্জল, অনিয়ম, পরিকল্পিত দুর্ভোগ, দুর্নীতি, স্বজনগ্রীতি এবং উন্নয়ন কর্মকাণ্ডে ক্ষমতাশীলদের অনৈতিক আধিপত্য নগরবাসীকে বিষিয়ে তুলেছে। জনমনে শান্তি নেই, স্বস্তি নেই; নাগরিক জীবনে নিরাপত্তা নেই। নগর জীবনে স্বস্তি, শান্তি ও নিরাপত্তা ফিরিয়ে আনার জন্য সিটি করপোরেশন নির্বাচন অত্যন্ত গুরুত্ব। নগরবাসীর সিদ্ধান্তের উপর নির্ভর করছে আগামী রাজশাহী সিটির ভবিষ্যৎ।

মুরশিদ আরও বলেন, সম্মিলিতভাবে রাজশাহী সিটির সমস্যার সমাধান করতে চাইলে এবং রাজশাহীকে বাসযোগ্য, টেকসই, উন্নত এবং আধুনিক সিটি হিসেবে গড়ে তুলতে চাইলে আমি নগরবাসীর অধিকার প্রতিষ্ঠার জন্য মেয়র হিসেবে দায়িত্ব নিতে প্রস্তুত আছি। এ মহান কাজে আমি আপনাদের সহযোগিতা চাই, দোয়া চাই; আপনার মুল্যবান ভোটটি হাতাপাখা মার্কায় চাই।

ইশতেহার ঘোষণায় উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা আবুল কালাম আজাদ, রাজশাহী মহানগরের সভাপতি তারিফ উদ্দিন রাজশাহী জেলার সহসভাপতি ফয়সাল হোসেন মনি, ইসলামি ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সেক্রেটারি হাফেজ মাওলানা ইউসুফ প্রমূখ।