২৭, ২৮ ও ২৯ ডিসেম্বর রাজশাহী-ঢাকা ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-ঢাকা-রাজশাহী ট্রেনের আগামি ২৭, ২৮ ও ২৯ ডিসেম্বর অগ্রিম টিকিট বিক্রি শুরু করা হয়েছে। এছাড়া কাউন্টারগুলোতে অগ্রিম অন্তঃনগর ট্রেনের টিকিট পাওয়া যাবে বলে রাজশাহী রেলওয়ে স্টেশন মাস্টার আব্দুল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রাজশাহী-ঢাকা-রাজশাহী অন্তঃনগর ট্রেনের আসন বিন্যাসের নতুন করে করার জন্য ২৭ ডিসম্বেরের অগ্রিম টিকিট বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছিল। পরে তা প্রত্যাহার করা হয়। কাউন্টারগুলোতে ঠিকমত টিকিট বিক্রি করা হচ্ছে।

এদিকে, এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে চলাচলকারী বিভিন্ন আন্তঃনগর সিল্কসিটি ধুমকেতু ও পদ্মা এক্সপ্রেস ট্রেন সমুহের কম্পোজিশন পুনঃ নির্ধারন ও আন্তঃনগর বনলতা এক্সপ্রেস ট্রেনের রেক পরিবর্তন করা হয়েছে। ফলে উক্ত ট্রেন সমুহের প্রতিটি কম্পোজিশন অভিন্ন হয়েছে যাতে কোনো ট্রেনের বিলম্ব ঘটলে বনলতার রেকটি দিয়ে ঐ ট্রেনটিকে যথাসময়ের গন্তব্যের উদ্দেশ্যে রাজশাহী হতে প্রেরণ করা যায়। যাত্রী সাধারণের স্বচ্ছন্দ ভ্রমন নিশ্চিত করার স্বার্থে এই পরিবর্তন সূচিত হয়েছে।

এই পরিবর্তনের কারণে ২৭ ডিসেম্বর হতে তৎপরবর্তী তারিখ সমুহের অগ্রিম টিকেট বিক্রয় কার্যক্রম পুনরায় শুরু হয়েছে।

কয়েকটি পত্রিকায় বিষয়টি ভিন্ন ভাবে উপস্থাপন করায় যে বিভ্রান্তির সৃষ্টি হয়ছে তা পরিহারকল্পে এই বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়।

প্রসঙ্গত, গত দু’দিন আগে (বৃহস্পতিবার) টিকিট কাউন্টারে ঝুলানো হয়েছিল অন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি বন্ধের কথা।

স/আ