২৪ ঘণ্টায় দেশে করোনায় ৫৬ জনের মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৫৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ হাজার ৬৮৪ জনে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৬৩৯ জনের দেহে। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৫ লাখ ১৯ হাজার ৮০৫ জনে।

আজ মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশে মহামারি করোনার প্রকোপ শুরুর পর থেকে এ পর্যন্ত মোট ৯ হাজার ৪৪৫ জন নারী মারা গেছেন। অন্যদিকে পুরুষ মারা গেছেন ১৭ হাজার ২৩৯ জন।

সর্বশেষ ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২০ জন মারা গেছেন ৫১ থেকে ৬০ বছর বয়সীরা। এদিকে গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে সর্বোচ্চ ২০ জন মারা যান। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ১১ হাজার ৬১৮ জন। এরপরে রয়েছে চট্টগ্রাম বিভাগ। এই বিভাগে এ পর্যন্ত মারা গেছেন ৫ হাজার ৩৭৬ জন। ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫ জন।

২৪ ঘণ্টায় সবচেয়ে কম মানুষ মারা গেছে ময়মনসিংহ বিভাগে। এই বিভাগে একজন মারা গেছেন। এদিকে ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে ৪৩ জন এবং বেসরকারি হাসপাতালে ১১ জন মারা গেছেন। এছাড়া বাসায় একজন এবং হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়েছে একজনকে।

এর আগে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সারা দেশে মারা গেছেন আরও ৬৫ জন। এছাড়া করোনা শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৭১০ জনের দেহে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন