২০ ওভার খেলে ১১০ রান করল ভারত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে ভারতকে অল্প রানে বেধে ফেলেছে নিউজিল্যান্ড। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে হেরে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১০ রানের বেশি করতে পারেনি বিরাট কোহলির দল।

ভারতের পক্ষে সর্বোচ্চ ২৬ করে অপরাজিত ছিলেন রবিন্দ্র জাদেজা। হার্দিক পাণ্ডিয়া ২৪ বলে ২৩ রান করেন। ভারতের টপ অর্ডার ছিল পুরোপুরি ব্যর্থ। ওপেনার লোকেশ রাহুল ১৮, ইশান কিষান ৪, রোহিত শর্মা ১৪ ও বিরাট কোহলি ৯ রান করেছেন। পন্থের ব্যাট থেকে এসেছে ১২ রান।

কিউইদের পক্ষে ট্রেন্ট বোল্ট তিনটি উইকেট নিয়েছেন। এছাড়া ইশ সোধি ২টি উইকেট নিয়েছেন।

দুদলই বিশ্বকাপ শুরু করেছে পাকিস্তানের কাছে হেরে। বাবর আজমদের কাছে ভারত হেরেছিল ১০ উইকেটের বিশাল ব্যবধানে। অন্যদিকে, নিউজিল্যান্ড হেরেছিল ৫ উইকেটের ব্যবধানে। সেমি-ফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে আজকের ম্যাচে জয় দরকার দুদলরই।

দুদলের আজকের একাদশ

নিউজিল্যান্ড: মার্টিন গাপটিল, ড্যারি মিচেল, কেন উইলিয়ামসন, জেমি নিশাম, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, অ্যাডাম মিলনে, মিচেল স্যান্টনার, ইশ সোধি, টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট।

ভারত: রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি, ইশান কিষান, পন্থ, হার্দিক পাণ্ডিয়া, রবিন্দ্র জাদেজা, বরুণ চক্রবর্তী,শার্দুল ঠাকুর, মোহাম্মমদ শামি ও জসপ্রিতি বুমরাহ।

 

সূত্রঃ কালের কণ্ঠ