২০২৩ বিশ্বকাপে কেমন দল চান জানালেন সাকিব

সিল্কসিটিনিউজ ডেস্ক:

আইসিসির নিষেধাজ্ঞার কবলে পড়ে এখন সব ধরনের ক্রিকেট থেকে দূরে আছেন সাকিব আল হাসান। নিষেধাজ্ঞা শেষ হবে আগামী অক্টোবরে। প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে স্তব্ধ হয়ে গেছে জনজীবন। থমকে গেছে ক্রিকেটাঙ্গন। জাতির ক্রান্তিকালে নিজের গড়া ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’-এর মাধ্যমে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। পাশাপাশি ক্রিকেট নিয়েও ভাবছেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডর। আরও স্পষ্ট করে বললে, এখন থেকেই ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ নিয়ে পরিকল্পনা করছেন তিনি।

সেই গল্প নিজেই শুনিয়েছেন সাকিব। সোশ্যাল মিডিয়া ইনস্টাগ্রামে আগামী বিশ্বকাপের বাংলাদেশ দল গোছানো নিয়ে এক ভক্তের প্রশ্নের জবাবে তিনি বলেন, খুব বেশি কিছু করার দরকার নেই। আমার মনে হয়, যেটি প্রয়োজন সেটি আছে। এখন যে দলটি রয়েছে, সেখানে মোটামুটি সবই ঠিক আছে। তবে ক্রিকেটারদের পরিচর্যা অনেক বেশি গুরুত্বপূর্ণ। সর্বোপরি প্রস্তুতিটা ভালো হওয়া দরকার। আশা করি, আমরা দুর্দান্ত দল নিয়ে আসন্ন বিশ্বমঞ্চে পারফরম করতে যেতে পারব।

সবশেষ ওডিআই বিশ্বকাপটা স্বপ্নের মতো কেটেছে সাকিবের। ৮ ম্যাচে ৬০৬ রান সংগ্রহের পাশাপাশি ১২ উইকেট শিকার করেন তিনি। বিশ্বকাপ ইতিহাসেই এমন জ্বালাময়ী অলরাউন্ডিং পারফরম্যান্স করতে পারেননি কেউ।

২০২৩ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ভারতে। নিশ্চিতভাবে উপমহাদেশের কন্ডিশন বাংলাদেশের জন্য সহায়ক হবে। তিন বছর পর সেই টুর্নামেন্টে টাইগার দল আরও গোছানো হবে বলে মনে করেন সাকিব।

তিনি বলেন, প্রতিবেশী দেশে খেলা। সেখানকার কন্ডিশন আমাদের মতোই। তবে আইসিসি টুর্নামেন্টে কন্ডিশন খুব একটা পার্থক্য সৃষ্টি করে না। উইকেট ব্যাটিং সহায়ক থাকে। ২০১৫ ও ২০১৯ বিশ্বকাপেও তা-ই ছিল।’

সাকিব এ মুহূর্তে যুক্তরাষ্ট্রে পরিবারের সঙ্গে আছেন। করোনার কারণে সবাই লকডাউনে রয়েছেন। এরই মধ্যে সুসংবাদ পেয়েছেন তারা। তাদের পরিবারে আসছে দ্বিতীয় কন্যাসন্তান। সেখান থেকেই বিকেএসপির দিনগুলোতে ফিরে যান তিনি। করেন শৈশব-কৈশোরের স্মৃতি রোমন্থন।

সাকিব বলেন, আমার সবচেয়ে স্মরণীয় এবং মজার সময় ছিল বিকেএসপির দিনগুলো। প্রথম দুই-আড়াই মাস কষ্টকর ছিল। পরিবার ছেড়ে একা একা থাকা, তদুপরি নতুন মানুষের সঙ্গে খাপখাইয়ে নিতে একটু সময় লেগেছিল। কিন্তু এর পরের প্রতিটি দিন নিয়েই আমার মনে হয় আমি একটি করে বই লিখতে পারব। এত মজা করতাম যে, ছুটিতেও আমি বিকেএসপিতে যেতাম।

 

সূত্রঃ যুগান্তর