২০২১ সালে আইসিটি সেক্টরে এক মিলিয়ন তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে: পলক

নিজস্ব প্রতিবেদক: নাটোর,

৬৪ জেলার তরুণ-তরুণীদের ভবিষতে আইটি শিক্ষায় শিক্ষিত করতে দেশে ৭টি বৃহৎ প্রকল্প হাতে নেওয়া হয়েছে জানিয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে বর্তমান সরকার সারা দেশে হাইটেক পার্ক,সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপন করছে।  প্রকলপগুলো পুরোপুরি বাস্তবায়ণ হলে আগামী ২০২১ সালের মধ্যে দেশের আইসিটি সেক্টরে এক মিলিয়ন তরুন-তরুনীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে। এই খাত থেকে বছরে ৫বিলিয়ন মার্কিন ডলার অর্জন করা সম্ভব হবে।

সোমবার দুপুরে নাটোরের সিংড়া উপজেলার রানীনগর এলাকায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনিকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিংড়া উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার বিপুল কুমারের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের শেখ কামাল আইটি পার্কের প্রজেস্ট ডিরেক্টর গৌরি শংকর প্রসাদ, সিংড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক,পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস সহ অন্যান্যরা।

১৫ একর জায়গার ওপর ৪৩কোটি ৫৮লাখ ব্যায়ে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনিকিউবেশন সেন্টার নির্মাণ করা হচ্ছে। আগামী ২০১৯সালের ডিসেম্বর এর মধ্যে প্রকল্পটি বাস্তবায়ন হলে ১হাজার তরুন-তরুনীর কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

 

 

স/আ