১৭ সেকেন্ডে ১৭ ছোঁয়ার জাদুকরী গোল

ফুটবল মাঠে জাদুকরী মুহূর্ত তৈরি হয় প্রায়ই। এমনই হৃদয়কাড়া ১৭ সেকেন্ডে মন্ত্রমুগ্ধ হয়ে থাকল সান্তিয়াগো বার্নাব্যুর দর্শকরা। আলাভেসের বিপক্ষে ৮০তম মিনিটে গোল করেছিলেন রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়ুস। ১৭ টাচে হয়েছে অসাধারণ দলীয় প্রচেষ্টার এই গোল।

রাইট উইংয়ে মার্কো আসেনসিওর কাছে বল বাড়িয়ে আক্রমণের শুরুটা লুকা মডরিচের। আসেনসিও বলে পা স্পর্শ করেছেন তিনবার। নিয়ন্ত্রণ নিয়ে ফেদ ভালভার্দেকে বাড়ান তিনি। প্রথম ছোঁয়ায় ডান পায়ের শটে ভালভার্দে ফিরতি পাস দেন আসেনসিওকেই। এবার দুই টাচ এই স্প্যানিয়ার্ড তরুণের।  বলের নিয়ন্ত্রণ নেওয়ার পর তিনি দেন করিম বেনজিমাকে। ফরাসি ফরোয়ার্ডের কাছ থেকে বল পেয়ে ভালভের্দে বলে পা ছোঁয়ান তিনবার। ‘লিটল বার্ড’খ্যাত ভালভের্দে প্রথম ছোঁয়ায় বল বাড়ান বেনজিমাকে। রিয়াল অধিনায়ক সেবার তিন টাচে পাস দেন আসেনিসিওকে। শেষ টাচে ছোট্ট টোকায় বাঁদিকে বল বাড়িয়ে এগিয়ে যান এই ফরাসি।

এরপর নজরকাড়া ব্যাকহিলে আসেনসিও ফিরতি বল দেন বেনজিমাকে। ভিনিসিয়ুসকে সামনে দেখে তখনই কাটব্যাক বেনজিমার। দারুণ জায়গায় বল পেয়ে উত্তেজনায় সুযোগ নষ্ট করেননি এই ব্রাজিলিয়ান। প্লেসিং শটে জালে জড়িয়ে বার্নাব্যুর দর্শকদের উল্লাসে ভাসান ভিনিসিয়ুস। তৈরি হয় ১৭ সেকেন্ডে ১৭ টাচের জাদুকরী মুহূর্ত। লা লিগায় এবারের মৌসুমে দলীয় প্রচেষ্টার এটাই সেরা গোল এ পর্যন্ত।

 

সূত্রঃ কালের কণ্ঠ