১৩ জানুয়ারি বিশ্ব ইজতেমা শুরু

সিল্কসিটিনিউজ ডেস্ক:

গাজীপুরের টঙ্গীতে আগামী ১৩ জানুয়ারি থেকে দুই পর্বের বিশ্ব ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

 

আজ বুধবার দুপুরে গাজীপুর জেলা প্রশাসকের ভাওয়াল সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে। গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলমের সভাপতিত্বে সভায় গাজীপুর সিটি করপোরেশনের সচিব আসলাম হোসেন, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার আবদুস সবুর, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক জামিল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহমুদ হাসান ও ইজতেমার সংশ্লিষ্ট মুরুব্বিরা উপস্থিত ছিলেন।

 

সভায় সর্বসম্মতিক্রমে ইজতেমা মাঠ প্রস্তুতিসহ বেশকিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। সিদ্ধান্তগুলোর মধ্যে রয়েছে ইজতেমা এলাকার পরিবেশ উন্নয়ন, আইনশৃঙ্খলা জোরদার, বস্তি ও অবৈধ স্থাপনা উচ্ছেদ, মুসল্লিদের অজু-গোসল ও রান্না-বান্নার খাবার পানি সরবরাহ, বিদেশি মেহমানদের জন্য টয়লেট ও গোসলখানা নির্মাণ, সার্বক্ষণিক বিদ্যুৎ সরবরাহ, স্বাস্থ্যসেবা প্রদান, মশক নিধন ও দুর্গন্ধ দূরীকরণ, তুরাগ নদে পন্টুন ব্রিজ নির্মাণ, বিদেশি মেহমানদের তাঁবুতে গ্যাস সরবরাহ, টেলিফোন সংযোগ প্রদান, বিশেষ ট্রেন ও বাস সার্ভিসের ব্যবস্থা, খাদ্যে ভেজাল রোধ ও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও যানজট নিরসন, ফুট ওভারব্রিজ সংস্কার, ইজতেমা ময়দানে অস্থায়ী দোকানপাটের সুষ্ঠু ব্যবস্থাপনা, আখেরি মোনাজাতের দিন যানজটসহ ২৯টি বিষয় নিয়ে বিস্তারিত আলোচনা হয়।

 

সভায় জেলা প্রশাসক এস এম আলম টঙ্গীতে বিশ্ব ইজতেমা সফলভাবে সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিভিন্ন দিক-নির্দেশনা দেন। তিনি ইজতেমার সার্বিক ব্যবস্থাপনা ও নিরাপত্তার বিষয়ে সংশ্লিষ্টদের দায়িত্বনিষ্ঠ হতে অনুরোধ করেন।

 

বিশ্ব ইজতেমা আগামী বছরের ১৩ থেকে ১৫ জানুয়ারি প্রথম পর্ব এবং ২০ থেকে ২২ জানুয়ারি দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে।

সূত্র: এনটিভি