হোপ-ক্যাম্পবেলের বিশ্বরেকর্ডে বিশাল জয় উইন্ডিজের

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ত্রিদেশীয় সিরিজের প্রথম ওয়ানডেতে আয়ারল্যান্ডকে ১৯৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুর্দান্ত জয়ের দিনে দারুণ এক বিশ্বরেকর্ড গড়েছেন ক্যারিবিয়ান দুই ওপেনার শাই হোপ ও জন ক্যাম্পবেল।

রোববার ডাবলিনে টসে হেরে ব্যাট করতে নামে উইন্ডিজ। সূচনা করতে নেমে রীতিমতো আয়ারল্যান্ড বোলারদের ওপর তাণ্ডব চালান হোপ ও ক্যাম্পবেল। দুজনে তোলেন ৩৬৫ রান, যা ওয়ানডে ক্রিকেট ইতিহাসে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড।

১৩৭ বলে ১৫ চার ও ৬ ছক্কায় ১৭৯ রানের বিস্ফোরক ইনিংস খেলেন ক্যাম্পবেল। আর ১৫২ বলে ২২ চার ও ২ ছক্কায় ১৭০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন হোপ। এ দুজনের দৃঢ়তায় নির্ধারিত ৫০ ওভারে ৩ উইকেটেট ৩৮১ রানের পাহাড় গড়ে হোল্ডার বাহিনী। আয়ারল্যান্ডের হয়ে ২ উইকেট নেন ব্যারি ম্যাকার্থি।

পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই কেমার রোচের রোশানলে পড়ে স্বাগতিকরা। দুই ওপেনার উইলিয়াম পোর্টারফিল্ড ও পল স্টার্লিংকেই ফেরান তিনি। এরপর অ্যাশ্লে নার্স ও শ্যানন গ্যাব্রিয়েলদের তোপে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে আইরিশরা।

শেষপর্যন্ত ৩৪.৪ ওভারে ১৮৫ রানে অলআউট হয় তারা। কেভিন ও’ব্রায়েনের ব্যাটে থেকে আসে সর্বোচ্চ ৬৮ রান। এছাড়া উইকেটরক্ষক গ্যারি উইলসন ৩০ ও আন্ড্রু বালবির্নি করেন ২৯ রান। উইন্ডিজের হয়ে নার্স একাই দখল করেন ৪ উইকেট। গ্যাব্রিয়েল শিকার করেন ৩ উইকেট।