সোমবার , ৩০ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হুতি বিদ্রোহীদের ওপর ইসরায়েলের বিমান হামলা, উত্তপ্ত লোহিত সাগর

Paris
সেপ্টেম্বর ৩০, ২০২৪ ৭:৫৫ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরায়েলের সামরিক বাহিনী পশ্চিম ইয়েমেনে হুতি বিদ্রোহীদের অবস্থানে ব্যাপক বিমান হামলা চালিয়েছে। রবিবার এক বিবৃতিতে ইসরায়েল জানিয়েছে, রাস ইসা ও হোদেইদা সমুদ্রবন্দরসহ বিভিন্ন বিদ্যুৎ প্রকল্পে হামলা চালানো হয়। এ অভিযানে ইসরায়েলের যুদ্ধবিমানের পাশাপাশি ডজনখানেক আকাশযান অংশ নেয়।

হুতি বিদ্রোহীদের নিয়ন্ত্রিত আল মাসিরাহ টিভি সূত্রে জানা গেছে, হামলায় কমপক্ষে চারজন নিহত হয়েছেন। তাদের মধ্যে তিনজন বিদ্যুৎ প্রকৌশলী এবং একজন বন্দরকর্মী। এই বিমান হামলার ফলে হোদেইদার বেশিরভাগ এলাকায় বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে বলে জানিয়েছে স্থানীয় বাসিন্দারা।

এর আগে হুতিরা দাবি করেছিল, শনিবার তারা তেল আবিবের নিকটবর্তী বেন গুরিয়ন বিমানবন্দরে ক্ষেপণাস্ত্র হামলা চালায়। ইসরায়েলের ওপর তাদের সাম্প্রতিক আক্রমণগুলো গাজায় ইসরায়েলি হামলার প্রতিক্রিয়া হিসেবে চালানো হচ্ছে।
ইরান সমর্থিত হুতি বিদ্রোহীরা জানায়, গত নভেম্বর থেকে লোহিত সাগর ও বাব আল-মানদেব প্রণালিতে ইসরায়েলি জাহাজ লক্ষ্য করে ড্রোন এবং ক্ষেপণাস্ত্র আক্রমণ চালিয়ে আসছে।

ইসরায়েলের এই হামলার পর হুতিদের সুপ্রিম পলিটিক্যাল কাউন্সিল জানায়, ফিলিস্তিনের প্রতি তাদের সমর্থন অব্যাহত থাকবে এবং ইসরায়েলি হামলা তাদের মনোবল ভাঙতে পারবে না।

এদিকে, লেবাননে ইসরায়েলি বোমা হামলায় গত ২৪ ঘণ্টায় ১০৫ জন নিহত হয়েছে। প্রথমবারের মতো রাজধানী বৈরুতের দক্ষিণাঞ্চলে আঘাত হানে ইসরায়েলি বোমা। ইসরায়েল লেবাননের সীমান্তের কাছে সৈন্য ও সামরিক সরঞ্জাম বাড়ানোয় দেশটিতে সম্ভাব্য স্থল অভিযানের আশঙ্কা বেড়ে গেছে।

 

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক