হিমেলের আত্মার মাগফিরাত কামনায় রাবির জোহা হলে মোনাজাত

রাবি প্রতিনিধি:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ট্রাক চাপায় নিহত হিমেলের আত্মার মাগফিরাত কামনায় মোনাজাত করা হয়েছে। শনিবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হল কর্তৃপক্ষের আয়োজনে হল মসজিদে এই মোনাজাত অনুষ্ঠিত হয়।

মোনাজাত অনুষ্ঠানটি বিশ্ববিদ্যালয়ের জোহা হল প্রাধ্যক্ষ অধ্যাপক একরামুল ইসলাম সঞ্চালনা করেন ও কেন্দ্রীয় মসজিদের ইমাম ফাহিম মাহমুদ মোনাজাত পরিচালনা করেন।

এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি ‍হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক সুলতান-উল-ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি দুলাল চন্দ্র বিশ্বাস, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রদীপ কুমার পান্ডে, বিভিন্ন হল প্রাধ্যক্ষ, সিন্ডিকেট সদস্য ও প্রগতিশীল শিক্ষক সমাজের নেতৃবৃন্দসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারী এবং শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, ‘হিমেলের নির্মম মৃত্যুর ঘটনায় আমি প্রথমেই সমবেদনা জ্ঞাপন করছি। এটা মেনে নেওয়া অনেক কঠিন। রাবিতে এমন নির্মমভাবে কেউ আর মৃত্যুবরণ না করুক। আমরা সকলে নামাজের মাধ্যমে হিমেলের আত্মার মাগফিরাত কামনা করব। ওর জন্য রোযা রাখার চেষ্টা করব।’

উপাচার্য আরও বলেন, ‘আমরা হিমেলের মায়ের ভরণ পোষণের সার্বিক দায়িত্ব নিয়েছি। হিমেলকে ঘিরে আমরা অনেক পরিকল্পনা হাতে নিয়েছি। এর মধ্যে কিছু বাস্তবায়িত হয়েছে, আর কিছু কিছু বাকি আছে। আশা করি খুব শীঘ্রই এসব বাস্তবায়িত হবে।’

মোনাজাত শেষে উপাচার্য দুর্ঘটনায় আহত রিমেলকে দেখতে মীর আব্দুল কাইয়ূম ডরমেটরিতে যান।

উল্লেখ্য, গত মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৮টায় রাবির হবিবুর রহমান হল সংলগ্ন রাস্তায় বিশ্ববিদ্যালয়ের গ্রাফিক ডিজাইন, কারুশিল্প ও শিল্পকলার ইতিহাস বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদ হাবীব হিমেল ট্রাকের চাপায় নিহত হয়।

জি/আর

 

Attachments area