শনিবার , ২৬ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হিজবুল্লাহর হামলায় নিহত ২ জনের পরিচয় প্রকাশ

Paris
অক্টোবর ২৬, ২০২৪ ৮:১৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

শুক্রবার উত্তর ইসরাইলের শহর মাজদ আল-কুরুমে হিজবুল্লাহর ছোঁড়া রকেটের আঘাতে দুজন নিহত ও সাতজন আহত হন।

নিহতরা হলেন- ১৯ বছরের আরজওয়ান মানা এবং ২১ বছরের হাসান সুয়াদ। এদের মধ্যে মানা একটি বিপণীর ক্যাশিয়ার হিসেবে কাজ করছিলেন এবং হাসান সেখানে ক্রেতা হিসেবে উপস্থিত ছিলেন।

এক টেলিভিশন ফুটেজে ঘটনাস্থলের পরিস্থিতি দেখানো হয়েছে। যেখানে রকেট আঘাত হানার পর মেঝেতে রক্তের দাগ এবং ফল ও সবজির ব্যাগ পড়ে থাকতে দেখা যায়।

হিজবুল্লাহ ওই হামলার দায় স্বীকার করে জানায়, তাদের লক্ষ্য ছিল মাজদ আল-কুরুমের পাশের শহর কার্মিয়েল।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, এ হামলায় প্রায় ৩০টি রকেট ছোঁড়া হয় এবং শুক্রবার মোট ৬৫টি রকেট লেবানন থেকে উত্তর ইসরাইলের দিকে নিক্ষেপ করা হয়।

এদিকে ইসরাইলের মাগেন ডেভিড আদম অ্যাম্বুলেন্স পরিষেবা জানিয়েছে, আহতদের মধ্যে ২১ বছর বয়সি এক যুবকের অবস্থা আশঙ্কাজনক। ৮০ বছরের এক বৃদ্ধও গুরুতর আহত হয়েছেন। এছাড়া দুজন মাঝারি অবস্থায় আছেন এবং তিনজন সামান্য আহত হয়েছেন।

শুক্রবার পশ্চিম গ্যালিলির সীমান্তবর্তী শহর শোমেরা এলাকায়ও রকেটের আঘাতে অন্তত ৬ জন ইসরাইলি সেনা আহত হন, যাদের অবস্থা অনেকটাই স্থিতিশীল।

ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, কিছু রকেট প্রতিরোধ করা হয়েছে। এছাড়া কয়েকটি খোলা জায়গায় আঘাত হেনেছে। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এছাড়া ইসরাইলের পশ্চিম গ্যালিলি এবং গোলান মালভূমির ওপর দিয়ে আসা দুটি ড্রোনও ধ্বংস করা হয়েছে।

হিজবুল্লাহ এবং ইসরাইল উত্তেজনার মধ্যেই দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর বিরুদ্ধে অভিযান চালিয়ে যাচ্ছে ইসরাইলি বাহিনী। ইসরাইলি সামরিক বাহিনী জানিয়েছে, শুক্রবার হিজবুল্লাহর গোয়েন্দা বিভাগ ও বিমান প্রতিরক্ষা ইউনিটে আক্রমণ করা হয়। এতে ইরানি অস্ত্র পাচারের পথ হিসেবে ব্যবহৃত লেবানন-সিরিয়া সীমান্তের একটি ক্রসিং এবং দক্ষিণ লেবাননে দুটি সুড়ঙ্গ ধ্বংস করা হয়েছে।

চলমান এই সংঘর্ষে এ পর্যন্ত ইসরাইলি বাহিনীর ৫৫ জন সদস্য নিহত ও ৩১ জন বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক