হিজবুল্লাহকে সহযোগিতা করতে প্রস্তুত ইরাকের দুটি দল

ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসনের মুখে লেবাননের হিজবুল্লাহকে সম্পূর্ণ সহযোগিতা দিতে প্রস্তুত রয়েছে ইরাকি সংগঠন কাতাইব হিজবুল্লাহ এবং আন-নুজাবা।

শুক্রবার হিজবুল্লাহ যোদ্ধারা ইসরাইলের সামরিক ঘাঁটি লক্ষ্য করে যে রকেট হামলা চালিয়েছে তাতে অভিনন্দন জানিয়ে এ প্রস্তুতির কথা জানায় তারা।

কাতাইব হিজবুল্লাহ বলেছে, লেবাননের হিজবুল্লাহ যোদ্ধারা ইহুদিবাদী ইসরাইলকে শক্ত জবাব দিয়েছে। হিজবুল্লাহ যোদ্ধারা প্রমাণ করে দিয়েছেন যে, তারা ইহুদিবাদী ইসরাইলের যেকোনো হঠকারিতার জবাব দিতে সম্পূর্ণভাবে প্রস্তুত।

উল্লেখ্য, ইরাকের সন্ত্রাসবাদ-বিরোধী বৃহত্তর ফ্রন্ট পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবির শরিক দল হলো কাতাইব হিজবুল্লাহ ও আন-নুজাবা।

বুধবার ইসরাইলের সামরিক বাহিনী জানায়, লেবানন থেকে ইসরাইলি ভূখণ্ড লক্ষ্য করে তিনটি রকেট ছোড়া হয়। এর মধ্যে একটি ইসরাইলি সীমান্তের কাছে লেবাননের ভেতরে আছড়ে পড়ে এবং অন্য দুটি সীমান্তের ভেতরে আঘাত হেনেছে। জবাবে ইসরাইল লেবানন ভূখণ্ডে কামানের গোলা নিক্ষেপ করেছে।

শুক্রবার সকালে ইসরাইলের উত্তরাঞ্চলে লেবানন ও সিরিয়া সীমান্তবর্তী এলাকার গোলান হাইটস ও নর্দান গ্যালিলির এইন কুনিয়া, স্নির এবং নেভে আতিবে রকেট হামলার পর সাইরেন বেজে ওঠে।

লেবাননের নিরাপত্তা বাহিনীর একটি সূত্র হামলার বিষয় নিশ্চিত করে জানিয়েছে, দক্ষিণ লেবানন থেকে ইসরাইল অভিমুখে রকেট ছোড়া হয়েছে।

ধারণা করা হচ্ছে— ইসরাইলের বিমান হামলার জবাব দিতেই এ রকেট হামলা চালানো হয়।

 

সূত্রঃ যুগান্তর