হাসপাতাল থেকে ফের ডিবি’র হেফাজতে শহিদুল

সিল্কসিটিনিউজ ডেস্ক: 

তথ্যপ্রযুক্তি আইনের মামলায় রিমান্ডে থাকা আলোকচিত্রী ড. শহিদুল আলমকে হাইকোর্টের নির্দেশে হাসপাতালে নেওয়ার পর স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের গোয়েন্দা পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাদের মেডিকেল বোর্ড তাকে পরীক্ষা-নিরীক্ষা করে দেখেছে। হাসপাতালে ভর্তি করার মতো অবস্থা দেখিনি। শহিদুল আলমের স্বাস্থ্য পরীক্ষার ফলাফল বৃহস্পতিবার পাওয়া যাবে বলেও জানান বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক।

শহিদুল আলমের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান বিএসএমএমইউ মেডিসিন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক এ বি এম আব্দুল্লাহ বলেন, শহিদুল সাহেবের শারীরিক তেমন বড় কোনো সমস্যা নেই। তাকে ভর্তি করা হচ্ছে না। আমরা তাকে খুব ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করেছি। কোনো সমস্যা নেই, তাকে অনেকবার জিজ্ঞাসাও করেছি। তিনি নিজেও কোনো সমস্যার কথা বলেননি।

তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় রিমান্ডে থাকা আলোকচিত্রী ড. শহিদুল আলমকে হাইকোর্টের নির্দেশে বুধবার (০৮ আগস্ট) সকাল পৌনে ৯টার দিকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে একটি মেডিকেল বোর্ড গঠন করে তার চিকিৎসা ও  স্বাস্থ্য পরীক্ষা করা হয়।

মঙ্গলবার (০৬ আগস্ট) একটি রিটের শুনানি শেষে রিমান্ডে থাকা আলোকচিত্রী শহিদুল আলমকে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য অবিলম্বে হাসপাতালে পাঠাতে নির্দেশ দেন হাইকোর্ট।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ বক্তব্য প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনে রমনা থানায় করা একটি মামলায় গত ৬ আগস্ট থেকে রিমান্ডে রয়েছেন শহিদুল।

আটকের পর তাকে নির্যাতন ও রিমান্ডে পাঠানোর বৈধতা চ্যালেঞ্জ করে এবং চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা চেয়ে মঙ্গলবার হাইকোর্টে রিট করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ।

এতে স্বরাষ্ট্রসচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিআইজি (ডিবি) ও রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) বিবাদী করা হয়।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে ফেসবুক ও ইলেকট্রনিক মিডিয়ায় সরকারের বিরুদ্ধে অপপ্রচার এবং আন্দোলন নিয়ে মিথ্যা তথ্য দিয়ে বিভ্রান্ত সৃস্টির অভিযোগ আলোকচিত্রী শহিদুল আলমকে আটক করে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।