হার্দিকের নতুন যাত্রা

মুম্বাই ইন্ডিয়ান্স থেকেই তিনি ভারতীয় ক্রিকেটে পরিচিতি পেয়েছিলেন তিনি। হার্দিক পান্ডিয়ার নাম জানতে পেরেছিল ক্রিকেট দুনিয়া। তবে নিজের রাজ্য দল ‘গুজরাট টাইটানস’ এর দায়িত্ব পেয়ে যে নিজের খুশি গোপন করলেন না এই তারকা অলরাউন্ডার। বুধবার (০৯ ফেব্রুয়ারি) দুপুরে আহমেদাবাদ ফ্রাঞ্চাইজি তাদের দলের নাম সরকারি ভাবে জানিয়ে দেয়। এরপরই নিজের আবগের কথা তুলে ধরেন হার্দিক।

হার্দিক বলেন, অসাধারণ অনুভূতি হচ্ছে। গুজরাত নামের মধ্যেই আলাদা জাদু আছে। আমি পুরো দেশের কাছে গুজরাতের হয়ে প্রতিনিধিত্ব করব। এটা ভেবে আরও ভাল লাগছে। আমার কাছে এটা খুবই গর্বের মুহূর্ত। নতুন এই ইনিংসের জন্য আমার পরিবারও খুব খুশি।

হার্দিক ছাড়া আরও দুই তারকা ক্রিকেটারকে দলে নিয়েছে এই নতুন দল। দলে রয়েছেন রশিদ খান ও শুভমন গিল। হার্দিক ও রাশিদ খান পাচ্ছেন ১৫ কোটি টাকা। আহমেদাবাদ নিলামে নামবে ৫২ কোটি টাকা নিয়ে।  তবে ‘গুজরাট টাইটানস’-এর হয়ে নতুন ইনিংস শুরু করলেও হার্দিকের মনে এখনও রয়ে গেছে রোহিত শর্মার দল। সেটাও অবশ্য জানাতে ভুলে যাননি তিনি।

২০১৫ সাল থেকে মুম্বাইয়ের জার্সি গায়ে চাপিয়ে তার আইপিএল যাত্রা শুরু হয়েছিল। গত মৌসুম পর্যন্ত নীল জার্সি গায়ে চাপিয়ে ৯২টি ম্যাচ খেলেছিলেন হার্দিক। ১৪৭৬ রান করার পাশাপাশি ৪২টি উইকেট নিয়েছেন। ৫ বারের আইপিএল জয়ী দলের প্রসঙ্গ এলেই হার্দিক যোগ করেন, এর আগে মুম্বাইতে সাফল্যের সঙ্গে খেলেছি। সেই দলটা সবসময় আমার হৃদয়ের কাছে থাকবে। তবে নিজের রাজ্য দলের প্রতিনিধিত্ব করার আনন্দ একদমই আলাদা। এটা স্পেশ্যাল অনুভূতি।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন