শনিবার , ২৯ মে ২০২১ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হারের পর শাস্তিও পেলেন তামিম

Paris
মে ২৯, ২০২১ ৬:০৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

এ যেন মরার ওপর খাঁড়ার ঘা। প্রথম দুই ম্যাচে অনায়াস জয়ের পর শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশের লক্ষ্য নিয়েই সিরিজের তৃতীয় ওয়ানডেতে খেলতে নেমেছিল বাংলাদেশ। কিন্তু অধিনায়ক তামিম ইকবাল এমন ম্যাচে পেলেন বড় পরাজয়ের স্বাদ।

শুধু এই হারের ধাক্কাই নয়। বাংলাদেশ অধিনায়ককে শাস্তিও পেতে হচ্ছে। আইসিসির আচরণবিধির লেভেল ওয়ান ধারা ভঙ্গের দায়ে তার ম্যাচ ফির ১৫ ভাগ কেটে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

সেই সঙ্গে একটি ডিমেরিট পয়েন্টও যুক্ত হয়েছে তামিমের ডিসিপ্লিনারি রেকর্ডে। ২৪ মাসের মধ্যে এটি তার প্রথম অপরাধ। সামনে আরও ডিমেরিট পয়েন্ট পেলে নিষেধাজ্ঞায় পড়তে পারেন টাইগার অধিনায়ক।

কিন্তু কি কারণে এমন শাস্তি? যারা খেলা দেখেছেন, তারা আন্দাজ করতে পারছেন নিশ্চয়ই। শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আউট হওয়ার পর মাঠেই প্রতিক্রিয়া ব্যক্ত করেন তামিম।

বাংলাদেশের রান তাড়ায় দশম ওভারের ঘটনা সেটি। ৯ রানে ২ উইকেট হারানো দলকে লড়াইয়ে ফেরাতে যথাসাধ্য চেষ্টা করছিলেন টাইগার অধিনায়ক।

সেই চেষ্টা থেমে যায় চামিরার অফস্ট্যাম্পের বাইরে দুর্দান্ত এক ডেলিভারিতে। অনেকটা ইয়র্কার লেহ্ন ধরনের ডেলিভারিতে তামিম ব্যাট পেতে দিয়েছিলেন, সেই ব্যাট মাটিতে আঘাত হানে। আবেদন করেন বোলার, আঙুল তুলে দেন আম্পায়ার।

তামিমের ধারণা ছিল, বলটি তার ব্যাটে কোনোমতেই লাগেনি। আওয়াজ হয়েছে মূলত ব্যাট মাটিতে হিট করায়। তাই রিভিউ নিয়ে নেন সঙ্গে সঙ্গে। কিন্তু রিভিউয়ে স্নিকোমিটার দেখায়, আলতো করে ব্যাটের গা ছুুঁয়ে গেছে বল। ফলে আম্পায়ারের আউটের সিদ্ধান্তই বহাল থাকে।

তামিম ওই সিদ্ধান্ত মানতে পারেননি। মাঠেই অসন্তোষ প্রকাশ করেন। পরে বের হয়ে যাওয়ার সময় কিছু বলতে ও মাথা নাড়তে দেখা যায় টাইগার অধিনায়ককে।

যার জেরেই শাস্তি পেতে হচ্ছে দেশসেরা ওপেনারকে। আইসিসির ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ তামিমের বিরুদ্ধে এই শাস্তি আরোপ করেছেন। বাংলাদেশ অধিনায়ক তার ভুল স্বীকার করে নেয়ার নতুন করে আর শুনানির প্রয়োজন পড়েনি।

সূত্র: জাগো নিউজ

সর্বশেষ - খেলা