শনিবার , ১৯ মার্চ ২০২২ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

হারের পর যা বললেন টেম্বা বাভুমা

Paris
মার্চ ১৯, ২০২২ ৯:৫২ পূর্বাহ্ণ

নিজ দেশের মাটিতে হেরে গেছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক হিসেবে বাংলাদেশের কাছে এটাই তাদের প্রথম হার। আর হারের প্রতিক্রিয়ায় বোলিং ইউনিটকে দুষছেন স্বাগতিক দক্ষিণ আফিকার অধিনায়ক টেম্বা বাভুমা।

তিনি বলেন, শেষ ২০ ওভারে ১৮০ রান দেয়াটা ঠিক হয়নি। বোলিং নিয়ে অনেক কাজ করতে হবে। ২৭০-২৮০ রান হলে তাড়া করতে পারতাম। কিন্তু শেষে ৪০ রান বেশি হয়ে গেছে।

তিনি আরও বলেন, ৩০০ রান তাড়ার সময় কোনো একজনকে সেঞ্চুরি করতে হতো ও অন্য কারও সমর্থন প্রয়োজন হতো। ডুসেন ও মিলার থাকার সময়ে আমাদের সুযোগ ছিল।

শুক্রবার রাতে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ ৩৮ রানে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। ঐতিহাসিক এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ।

এর আগে দক্ষিণ আফ্রিকার মাটিতে তিন ফরম্যাট মিলিয়ে ১৯ ম্যাচ খেলেও কোনো জয় পায়নি টাইগাররা। ২০তম ম্যাচে এসে অবশেষে অধরা জয়ের দেখা পেল বাংলাদেশ।

টস হেরে প্রথমে ব্যাট করে লিটন দাস-সাকিব আল হাসান ও ইয়াসির আলির হাফ-সেঞ্চুরিতে ৫০ ওভারে ৭ উইকেটে ৩১৪ রান করে বাংলাদেশ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে এটি দ্বিতীয় সর্বোচ্চ দলীয় রান বাংলাদেশের। জবাবে প্রোটিয়াদের ২৭৬ রানে অলআউট করে দেয় বাংলাদেশের বোলাররা।

এই জয়ে বিশ্বকাপ সুপার লিগের টেবিলে ১৬ ম্যাচে অংশ নিয়ে ১১ জয় ও ৫ হারে ১১০ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো বাংলাদেশ। আর ১১ ম্যাচে ৩ জয়, ৬ হার ও ২টি পরিত্যক্ত ম্যাচের কারনে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের দশম স্থানে দক্ষিণ আফ্রিকা।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - খেলা