হামলা ও মামলার প্রতিবাদে আদিবাসী পরিষদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

চাঁপাইনবাবগঞ্জ  সদর ও নাচোল উপজেলায় আদিবাসী মানুষদের নিপীড়নের সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী টি ইসলাম কর্তৃক সাংবাদিকদের বিরুদ্ধে  মিথ্যা মামলা ও হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা শাখা।

 

সোমবার বেলা ১১টায় নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলার সভাপতি বিমল চন্দ্র রাজোয়ারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মামুন-উর- রশিদ মামুন, জনকণ্ঠ’র ফটো সাংবাদিক সেলিম জাহাঙ্গীর, জাতীয় আদিবাসী পরিষদের সাবেক সভাপতি অনিল মারান্ডি, জাতীয় আদিবাসী পরিষদের কেন্দ্রীয় সাধঅরণ সম্পাদক সবিন চন্দ্র মুণ্ডা, জেলা সাধারণ সম্পাদক সুশেন কুমার মুণ্ডা, নগর সাধারন সম্পাদক আন্দ্রিয়াস বিশ্বাস প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন আদিবাসী যুব পরিষদের রাজশাহী জেলা সাধারণ সম্পাদক হুরেন মুর্মু।
বক্তারা বলেন, চাঁপাইনবাবগঞ্জ শহরের ব্যবসায়ী টি ইসলাম সদর উপজেলার ঝিলিম ইউনিয়নের টংপাড়ার আদিবাসীদের মানুষের ভোগ দখলে থাকা পুকুরসহ বসত ভিটা থেকে উচ্ছেদের পাঁয়তারা করে আসছে দীর্ঘদিন থেকে।

তাঁর নির্দেশেই ওই পুকুরে গত ১৫ আগষ্ট ভোরে বিষ মিশিয়ে মাছ মেরে ফেলা হয়। উল্টো সে নিজের পুকুর দাবি করে পুকুরে বিষ মিশিয়ে মাছ মারার অভিযোগে চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার হোসেন দিলু ও জনকণ্ঠ রাজশাহী’র ফটো সাংবাদিক সেলিম জাহাঙ্গীরসহ আদিবাসী মানুষদের বিরুদ্ধে মিথ্যা মামলা করেন।
চাঁপাইনবাবগঞ্জের ভূমিদস্যু টি ইসলামের সন্ত্রাসীরা সাংবাদিকদের উপর হামলা করেছে তা অত্যন্ত ন্যক্কারজনক। সাংবাদিকদের ওপর হামলার ঘটনার দ্রুত ও নিরপেক্ষ তদন্ত শেষে হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। এ সময় সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারেরও দাবি জানান বক্তারা।

 

স/আ