হাফিজের বলে ওয়ার্নারের ‘বিতর্কিত ছক্কা’, মুখ খুললেন হরভজন

অস্ট্রেলিয়া-পাকিস্তানের টি-২০ বিশ্বকাপের সেমিফাইনাল ম্যাচ নিয়ে ব্যাপক সমালোচনা হচ্ছে ডেভিড ওয়ার্নারের একটি ছক্কা হাঁকানোর ঘটনাকে কেন্দ্র করে। অজি ওপেনার ওয়ার্নার পাকিস্তানের স্পিনার মুহাম্মদ হাফিজের ডেলিভারিতে একটি ছক্কা হাঁকান।

তা নিয়ে ম্যাচের পরেও আলোচনা অব্যাহত আছে। হাফিজের হাত থেকে বলটি ফসকে যাওয়ায় তা পিচে পড়ে দু’বার বাউন্স খেয়ে আসে ওয়ার্নারের কাছে।

কার্যত ‘ডেড-বল’টিকে ওয়ার্নার কাজে লাগান। উইকেট ছেড়ে লেগ স্টাম্পের অনেকটা বাইরে বেরিয়ে আসেন ওয়ার্নার। নিজের সর্বশক্তি দিয়ে ডিপ মিড-উইকেটের ওপর দিয়ে বলটিকে স্ট্যান্ডে পাঠিয়ে দেন। এই কাজের জন্য সমালোচিত হচ্ছেন ওয়ার্নার।

ভারতের সাবেক ক্রিকেটার গৌতম গম্ভীর আগেই এ নিয়ে প্রশ্ন তুলেছেন। এবার সেই তালিকায় নাম জড়ালেন হরভজন সিং। গম্ভীর তার পোস্টে অশ্বিনকে ট্যাগ করেছিলেন। কিন্তু টিম ইন্ডিয়ার তারকা স্পিনার বিষয়টি নিয়ে প্রশ্ন তোলেননি।

ভারতের অভিজ্ঞ স্পিনার হরভজন সিং তার ইউটিউব চ্যানেলে বলেন, বিষয়টি নিয়মের মধ্যেই। কিন্তু এমনটা হওয়া উচিত ছিল না। এতে ভালো বার্তা যায় না। আমরাও অতীতে এমন সুযোগ পেয়েছিলাম। কিন্তু এরকম কাজ করিনি।

আর গৌতম গম্ভীর বলেছেন, শেন ওয়ার্ন, রিকি পন্টিংরা সব বিষয়েই টুইট করেন। বড়বড় কথা বলেন। এখন তারা চুপ কেন? অশ্বিন মানকাড আউট করলে লম্বা-চওড়া কথা বলেন পন্টিংরা, ওয়ার্নারের বেলায় কী বলবেন শেন ওয়ার্ন? অন্যের দোষ দেখা সহজ কাজ। নিজেদের প্লেয়ার নিয়ে কথা বলা কঠিন।

 

সূত্রঃ কালের কণ্ঠ