স্যামসাং ফোনের ব্যাটারির সমস্যা থেকে মুক্তি পেতে মোবাইলে এই কোড লিখুন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ফোনের ব্যাটারি অনেক সময়েই আপনাকে সমস্যায় ফেলে দেয়। ফোনের ব্যাটারিতে যতটা চার্জ আছে, তা দিয়ে কতক্ষণ কাজ চলবে, এটা বুঝতে না পেরেই অনেক সময় বোকা বনে যেতে পারেন।

কিন্তু জানেন কি, যাঁরা স্যামসাং ফোন ব্যবহার করেন, একটি বিশেষ কোড ডায়াল করে ফোনের ব্যাটারি লাইফ বাড়িয়ে নিতে পারেন? সেই সঙ্গে এতে ব্যাটারির সঙ্গে যুক্ত সমস্যারও সমাধান হতে পারে।

সর্বভারতীয় এক হিন্দি দৈনিকের প্রতিবেদন অনুযায়ী, এই কোড ব্যবহার করে ফোনের ব্যাটারি চার্জ হতে কতক্ষণ সময় লাগবে এবং কতক্ষণ ব্যাক আপ দেবে, তা সঠিকভাবে জানা সম্ভব।

এই ইউএসএসডি কোডটি হল *#0228#।এই কোডটি ফোনের ব্যাটারির সফটওয়ারের সঙ্গে যুক্ত।

এমন নয় যে, এই কোডটি ডায়াল করলেই আপনার ফোনের ব্যাটারির এমএএইচ পাওয়ার বেড়ে যাবে।

অর্থাৎ, এই কোডটির সাহায্যে ব্যাটারির সঙ্গে যুক্ত সেটিংসগুলিকে রিসেট করা যায়।

ধরা যাক, কারও ফোনে ৫০ শতাংশ চার্জ রয়েছে। সেই মুহূর্তে *#0228# কোডটি মোবাইলে লিখলেই করলে ব্যাটারি সংক্রান্ত যাবতীয় তথ্য প্রথমে মোবাইল স্ক্রিনে আসবে।

সঙ্গে কুইক স্টার্ট অপশন পাওয়া যাবে। তার সঙ্গে সঙ্গেই একটি ওয়ার্নিং মেসেজও দেখানো হবে। সেখানে স্পষ্ট লেখা থাকে যে, এই কোডের সাহায্যে সেটিং অদলবদল করলেও শুধুমাত্র পরীক্ষার জন্য যেন তা প্রয়োগ না করা হয়।

এর পর কুইক স্টার্ট অপশন ক্লিক করল বা ওকে করলেই ফোনটি সুইচ অফ হয়ে গিয়ে ফের অন হবে। ফোনের ব্যাটারি সেটিং রিসেট হয়ে ব্যাটারি পার্সেন্টেজ সংক্রান্ত যাবতীয় তথ্য সঠিকভাবে দেখাবে।

এবেলা