স্বেচ্ছাসেবকদের সার্টিফিকেট প্রদান করল গ্রীন ভয়েস

নিজস্ব প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার দিনগুলোতে সেচ্ছাই স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালনকারীদের সার্টিফিকেট প্রদান করল গ্রীন ভয়েস। গত ১৩ সেপ্টেম্বর গ ইউনিট পরিক্ষার মধ্যে দিয়ে শুরু হয় দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি যুদ্ধ। যা পর্যায়ক্রমে চ, ক, খ, এবং ঘ ইউনিট পরিক্ষার মধ্যে দিয়ে ২৭ সেপ্টেম্বর শেষ হয়। আর প্রতিটি পরিক্ষার সময় ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রীণ ভয়েস এর শেচ্ছাসেবকরা কয়েকটি গ্রুপে ভাগ হয়ে ভর্তি-ইচ্ছুদের সাহায্যে কাজ করেছে , পরিক্ষা কেন্দ্র চিনিয়ে দেওয়া, ফ্রি কলম বিতরন,পানি পানের ব্যবস্থা,পরিক্ষার্থীদের মোবাইল ব্যাগ রাখা সহ অবিভাবকদের বসার ব্যবস্থা করেছিল ।

এছাড়াও গ্রীন ভয়েস হেল্প বুথের ব্যবস্থা রেখেছিল যেখানে মাধ্যমিক,উচ্চমাধ্যমিক পরিক্ষার রোল এবং মোবাইল নাম্বার দিয়ে ফ্রি রেজিস্ট্রেশন করলে সেই নাম্বারে পরিক্ষার ফলাফল মেসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে। এই ভর্তি যুদ্ধ শেষ হওয়ার পর যে সকল সেচ্ছাসেবক সেচ্ছাই কাজ করেছিলো তাদেরকে, তাদের কাজের স্বীকৃতি স্বরূপ সার্টিফিকেট প্রদান করেন গ্রীন ভয়েস।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট লেখক গবেষক কলামিস্ট সাংবাদিক সৈয়দ আবুল মকসুদ, অধ্যাপক এম এম আকাশ অর্থনীতি বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়, রুহিন হোসেন প্রিন্স যুগ্ম সম্পাদক সিপিবি, আলমগীর কবির প্রধান সমন্বয়ক গ্রীন ভয়েস। এই সময় সৈয়দ আবুল মকসুদ বলেন, মানব সেবা সবচেয়ে বড় সেবা, আর এই সেবা দিতে তোমরা তরুণ সমাজ যেভাবে কাজ করেছ তা থেকে আগামী দিনের তরুণ প্রজন্ম ভাল কিছু শিখতে পারবে। সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গ্রীণ ভয়েস ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারন সম্পাদক মোঃতারেক রায়হান।

স/ র