স্বামী-স্ত্রীর মধুর সম্পর্কের নিশ্চয়তা দিতেন তিনি!

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

সামাজিক যোগাযোগমাধ্যমে ভুয়া বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। রাজধানীর কদমতলি থানা এলাকা থেকে গতকাল শুক্রবার রাত ১০টায় তাকে গ্রেপ্তার করা হয়।

আটক ব্যক্তির নাম রমেন হাওলাদার (৪২)। ঢাকা মহানগর পুলিশের সিটিটিসির ‘সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগের’ অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

ইন্টারনেটে প্রতারণা ও পর্ণগ্রাফির অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার ব্যবহৃত মোবাইল ডিভাইস ও ফেসবুক আইডিসহ অন্য সামাজিক যোগাযোগমাধ্যমসমূহের আইডি জব্দ করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, অভিযুক্ত রমেন সামাজিক যোগাযোগমাধ্যমে স্বামী-স্ত্রীর মধ্যে অমিল, মনের মানুষকে কাছে পাওয়া, পরীক্ষায় ভালো রেজাল্ট, জমি সংক্রান্ত ঝামেলাসহ বিভিন্ন বিষয়ে বিজ্ঞাপন দিতেন। এ সকল সমস্যা জ্বীনের মাধ্যমে শতভাগ সমাধানের নিশ্চয়তা দিতেন।

এভাবে সাধারণ নারী-পুরুষকে আকৃষ্ট করে কথা বলে কৌশলে ব্যক্তিগত ছবি বা ভিডিও সংগ্রহ করতেন রমেন। পরে সেসব ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়া ও জ্বীনের ভয় দেখিয়ে বিকাশ বা রকেট ইত্যাদির মাধ্যমে মোটা অংকের টাকা হাতিয়ে নেন।

পুলিশ আরও জানায়, কয়েকজন ভুক্তভোগী এ ব্যাপারে সাইবার অপরাধ তদন্ত বিভাগে অভিযোগ করলে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে রাজধানীর সবুজবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্ণগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা  হয়েছে। আজ শনিবার তাকে সাত দিনের রিমান্ড মঞ্জুরের আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।

 

সূত্র: আমাদেরসময়