স্বামী করোনা পজিটিভ শুনেই বাড়িছাড়া করলেন স্ত্রী!

করোনাকালে অনেক অনাকাঙ্খিত ঘটনার সাক্ষী হয়েছি আমরা। সমাজের কাছে যেন রীতিমতো ‘শত্রু’ হয়ে উঠছেন করোনা আক্রান্তরা। কোথাও মার খেতে হচ্ছে তাদের, কোথাও বা বের করে দেওয়া হচ্ছে বাড়ি থেকে। কিন্তু করোনা আক্রান্ত বলে একজন স্ত্রীও তার স্বামীকে বাড়ি থেকে বের করে দেবেন? এবার তেমনটাই দেখা গেল ভারতের পশ্চিমবঙ্গে।

স্বামী করোনা আক্রান্ত বলে শুধু বাড়ি থেকে বের করে দেওয়াই নয়, ওই ব্যক্তির অন্য একটি বাড়িতেও যাতে তিনি ঢুকতে না পারেন, সেই কারণে ওই এলাকায় ফোন করেও স্বামীর করোনা আক্রান্ত হওয়ার খবর দিয়ে দেন স্থানীয়দের। ফলে সেখানেও ঢুকতে পারেননি তিনি।

স্থানীয় সূত্রে খবর, শিলিগুড়ির হায়দারপাড়ায় স্ত্রীকে নিয়ে একটি ভাড়াবাড়িতে থাকতেন ওই ব্যক্তি। সম্প্রতি শরীরে করোনার কিছু উপসর্গ দেখা দেওয়ায় টেস্ট করান তিনি। সেই রিপোর্ট বুধবার পজিটিভ আসে। তারপরই মানুষটিকে আর বাড়িতে ঢুকতে দেননি তার স্ত্রী! বাড়ির সামনেই বেশ কিছুক্ষণ অপেক্ষা করেন তিনি। কিন্তু কোনো লাভ হয়নি।

এরপরই তিনি সিদ্ধান্ত নেন ইস্টার্ন বাইপাস সংলগ্ন তার অন্য একটি বাড়িতে গিয়ে হোম আইসোলেশনে থাকবেন। কিন্তু ভাগ্যের কী নির্মম পরিহাস, নিজের স্ত্রী ওই এলাকার বাসিন্দাদের ফোন করে জানিয়ে দিয়েছেন, স্বামী করোনা আক্রান্ত হয়েছেন। তাকে যেন এলাকায় ঢুকতে না দেওয়া হয়। এরপর ওই এলাকাতেও ঢুকতে বাধা পান তিনি। যাতে পাড়ায় ঢুকতে না পারেন, সে জন্য পথ অবরোধও করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। এরপর স্বাস্থ্য দপ্তরের সঙ্গে যোগাযোগ করে অ্যাম্বুলেন্স আনিয়ে তাকে করোনা হাসপাতালে ভর্তি করা হয়।

গোটা বিষয়টিতে হতবাক সমাজকর্মীরাও। আসলে করোনা এসে যেন আমাদের মানবিক অবক্ষয়গুলো আরো বেশি করে সামনে এনে দিল।

সূত্র : ইন্ডিয়া টাইমস।