স্বাধীন দেশের চিফ জাষ্টিসকে অপমান করা মানে রাষ্ট্রকে অপমান করা

জয়পুরহাট প্রতিনিধি:
৭২ সালের সংবিধান কে অবমাননা করে কেহ ক্ষমতায় থাকতে পারেনি। স্বাধীন দেশের চিফ জাস্টিসকে অপমান করার অর্থ রাষ্ট্রকে অপমান করা বলে মন্তব্য করেছেন দেশ সেরা আইনজীবী ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন।

আজ বৃহস্পতিবার দুপুরে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির হল রুমে আইনজীবীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব বলেন।

ড. কামাল হোসেন বলেন, বাংলাদেশ বহু দলীয় গনতন্ত্রের দেশ। এখানে কোন দল যা ইচ্ছা তাই করতে পারবেনা। এমনকি ৩শ’টি আসনে জয়লাভ করলেও যা ইচ্ছা তা করার ক্ষমতা কোন দলের নেই।


মতবিনিময় সভায় উপস্থিত হয়ে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, জিয়াউর রহমানকে যখন মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকার করা হয়না তখন কষ্ট লাগে, বঙ্গবন্ধুকে যখন অপমান করা হয় তখন সহ্য করা যায়না, শেখ হাসিনাকে যখন অপমান করা হয় তখন মেনে নেয়া যায়না আবার শেখ হাসিনা কোন অন্যায় করলে সেটাও মেনে নেওয়া যায়না।
সরকারের উদ্দেশ্যে কাদের সিদ্দিকি বলেন, জিয়া অরফানেজে কোন দুর্নীতি হয় নাই, খালেদা জিয়া কোন দুর্নীতি করেন নাই, কোন টাকা লুটপাট হয়নাই। টাকা আছে ব্যাংকে। বেগম খালেদা জিয়া জেলে আছেন তিনি মুক্তি যোদ্ধার স্ত্রী, তিনি সাবেক প্রধানমন্ত্রী, তাকে যেন সন্মানের সাথে রাখা হয়।

জেলা বারের সভাপতি রফিকুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে আরো বক্তব্য দেন জেলা বারের সাধারন সম্পাদক শাহিনুর রহমান শাহিন, সিনিয়র আইনজীবী ও সাবেক এমপি এ্যাড. এইএম খলিলুর রহমান।

পরে বিকেল ৫টায় রামদেও বাজলা উচ্চ বিদ্যালয় মাঠে গনফোরাম আয়োজিত জনসভায় ভাষণ দেন ড. কামাল হোসেন ও বঙ্গবীর কাদের সিদ্দিকী।
স/শ