স্বল্প পুঁজি নিয়েও লড়ছেন তাসকিন-মেহেদিরা

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভের ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে মাত্র ৮৫ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মামুলি টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই টাইগার বোলিংয়ের তোপে পড়েছে প্রোটিয়ারা। দলীয় ৩৩ রানেই সাজঘরে ফিরে গেছেন দুই ওপেনার রেজা হেন্ডরিক্স ও কুইন্টন ডি কক। চারে নামা এইডেম মার্করাম ফিরেছেন রানে খাতা খোলার আগেই।

ব্যক্তিগত ৪ রানে আউট হয়েছেন হেন্ডরিক্স ও ১৬ করে আউট হয়েছেন ডি কক। প্রথম উইকেটটি তাসকিন আহমেদ ও দ্বিতীয়টি পান মেহেদি হাসান। রানের খাতা খোলার আগেই মার্করামকেও ফিরিছেন তাসকিন।

প্রতিবেদন লেখার সময় প্রোটিয়াদের স্কোর ৬ ওভারে ৩ উইকেটে ৩৩ রান। রাশি ভ্যান ডার ডুসেন ৬ ও টেম্বা বাভুমা শূন্য রানে ব্যাট করছেন।

এর আগে টসে হেরে আগে ব্যাটিং করে মাত্র ৮৪ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে চিরাচরিত ভাবে শুরুতেই আউট হয়ে যান নাঈম। করেন মাত্র ৯ রান। এরপর সৌম্য সরকার, মুশফিকুর রহীম উভয়েই আউট হন গোল্ডেন ডাকে।

মাহমুদউল্লাহ রিয়াদ আউট হন মাত্র ৩ রান করেই। আফিফ হোসেনও ফিরে যান শূন্যতে। ৩৪ রানে পাঁচ উইকেটের পতন হওয়ার পর দলীয় ৪৫ রানে লিটন দাসও ফিরে যান ব্যক্তিগত ২৪ রান করে।

শামীম হোসেন আউট হন ১১ রানে। কিছুটা মেরে খেলার চেষ্টা করা মেহেদী হাসান আউট হন ২৭ রানে। তাসকিন ৩ রান করে রানআউট হন এবং নাসুম আউট হন ০ রানে। দক্ষিণ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ও এনরিখ নর্টিয়া ৩টি করে উইকেট পেয়েছেন। এছাড়া তাবরাইজ শামসি ২টি উইকেট নেন।

 

সূত্রঃ কালের কণ্ঠ