সম্পদ নয় চুরি হলো স্বপ্ন!

নিজস্ব প্রতিবেদক ও বাঘা প্রতিনিধি:
স্বপ্ন আকাশ ছোঁয়া নয়, নিজের পায়ে দাঁড়ানো। মনের মতো করে চলা-ফেরা। সেই স্বপ্নের ঘরে হানাদিলো চোর। চুরি করলো সব স্বপ্নগুলো। এখন নিজের পায়ে হাঁটা স্বপ্ন স্বপ্নই থেকে গেলো বাঘার আড়ানীর মাষ্টারপাড়া গ্রামের সেলিনা আক্তার স্বর্নার। কথায় আছে, চোরে শোনে না ধর্মের কথা। লোকে বলে, চোরের কাছে ধর্মের কথা প্রায় কাহিনী। তাই ধর্মের কথাই পৌঁছায় না চোরের কান উপদী।

স্বর্না রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে ফাস্ট ক্লাস সেকেন্ড হয়। স্বর্নার পায়ে ডান পায়ে টিউমার হয় দীর্ঘদিন আগে। রাজশাহীর বিভিন্ন ডাক্তারের কাছে চিকিৎসা করিয়ে কাজ হয়নি। পরে ইন্ডিয়ার একবার গিয়ে চিকিৎসা নিয়ে আসেন স্বর্না।

স্বর্না বাবা সিরাজুল ইসলাম সিল্কসিটিনিউজকে জানায়, বেশ কিছুদিন ভালো থাকলে গত তিন থেকে চার মাস আগে আবার সেই পায়ের টিউমারের ব্যাথা উঠে। গত ২০দিন আগে ঢাকার সোরওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হয়। এই হাসপাতালের চিকিৎসকরা স্বর্নার ডান পা কেটে ফেরতে হবে বলে জানায়। ডাক্তারের পক্ষ থেকে বলা হয়, পা না কাটলে আগামীতে বড় ধরনের সমস্যা হতে পারে। হতে পারে ক্যান্সারও।

বাঘা আড়ানী মাষ্টার পাড়া গ্রামে চুরি

ডাক্তারের কথায় গত কয়েকদিন আগে স্বর্নার ডান পা কাটা হয়। সেই হাসপাতালে কিছুদিন চিকিৎসা হয় তার। ডাক্তার বলেছে কৃত্তিম পা লাগাতে ১ লাখ ৬০ হাজার টাকা লাগবে। সেই অনুযায়ী ৮০ হাজার টাকা জমা করেন সিরাজুল ইসলাম।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় আড়ানী মাষ্টার পাড়া গ্রামের নিজ বাড়ি থেকে সেই ৮০ হাজার টাকা চুরি হয়ে গেছে। এখন স্বর্নার দু’পায়ে হাটা স্বপ্ন স্বপ্নই থেকে গেলো। পরে বাঘা থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

জানা যায়, এক মাস থেকে মেয়ের চিকিৎসার জন্য ঢাকায় ছিল সিরাজুল ইসলামের পরিবার। তার আড়ানী বাজারে স্টুডিও ব্যবসা আছে। বাড়িতে তালা দিয়ে নিজ ব্যবসাপ্রতিষ্ঠানে যান। প্রতিদিনের ন্যায় রাত ৮টার দিকে দোকান বন্ধ করে বাড়িতে আসে। ঘরে প্রবেশ করতে গেলে ভেতর থেকে সিটকানি দেয়া। পরে দেখেন বাড়ির পূর্বদিকে জালানা ভাঙ্গা।

এদিক দিয়ে ঘরের মধ্যে প্রবেশ করে আলমারি থেকে নগদ ৮০ হাজার টাকা, আড়াই ভরি স্বর্ণ, একটি ল্যাপ্টপ, প্রয়োজনীয় জামাকাপড় চোরেরা চুরি করে নিয়ে গেছে। এ বিষয়ে রাতেই বাঘা থানায় খবর দিলে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) মহসীন আলী সিল্কসিটিনিউজকে বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। ল্যাপ্টপ ও চুরি যাওয়া প্রয়োজনীয় সামগ্রী উদ্ধারের চেষ্টা চলছে।

 

স/আ