বুধবার , ২৩ জুন ২০২১ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

স্বপন ম্যাজিকে পুনরুজ্জীবিত চট্টগ্রাম আ.লীগ

Paris
জুন ২৩, ২০২১ ১:০২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:


আওয়ামী লীগের তিন তিনবারের সাংগঠনিক সম্পাদক জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। তিনি একসময় রাজশাহী পরবর্তীতে খুলনা ও রংপুর বিভাগে আওয়ামী লীগকে সংগঠিত করেছেন দক্ষ সংগঠক হিসেবে পরিচিত সাবেক ছাত্রনেতা আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

সম্প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা এক বিশেষ নির্দেশে তাকে চট্টগ্রাম বিভাগের দায়িত্ব দেয়া হয়। ধরে নেয়া হচ্ছিল হেফাজতের আন্দোলন চট্টগ্রামে সাংগঠনিক স্থবিরতায় এবং আওয়ামী লীগের মধ্যে দ্বন্দ্ব সংঘাত চরম আকার ধারণ করে। তাই তৃণমূলের নেতাকর্মীদের অভাব অভিযোগ শুনে দলকে ঢেলে সাজানোর জন্য দায়িত্ব দেয়া হয় আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে।

 

দায়িত্ব পাওয়ার পর পরই তিনি চট্টগ্রামের এবং বিশেষ করে চট্টগ্রাম বিভাগের প্রত্যেকটি জেলা আওয়ামীলীগ এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকের সাথে বৈঠক করেছেন। পাশাপাশি প্রত্যেকটি জেলার সংসদ সদস্য এবং উপজেলা চেয়ারম্যানের সাথে বৈঠক করে দলের সাথে জনপ্রতিনিধির একটি সাংঘর্ষিক ব্যাপারটি নিরসনে ক্রমশই চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

গত ১৯ থেকে ২২ শে জুন চট্টগ্রামের আসনভিত্তিক বিভিন্ন স্তরের তৃণমূলের নেতাকর্মীদের অভাব অভিযোগ শুনেন এবং তাদেরকে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করে আশ্বস্ত করেন যে দল আগামী দিনে কি করতে চাচ্ছে এবং কিভাবে আগামী দিনে দলকে সুসংগঠিত করবেন। উল্লেখ্য যে হাটহাজারীকে নিয়ে একটি বিশেষ বৈঠক করেছেন সম্প্রতি জননেতা আবু সাঈদ আল মাহমুদ স্বপন দলের আরেক দায়িত্ব যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ সভাগুলোতে উপস্থিত ছিলেন।
তৃণমূলের অভাব অভিযোগ শুনে একটি যুগোপযোগী সংগঠন করার ব্যাপারে তিনি বেশ কিছু দিক নির্দেশনা প্রদান করেছেন শুধু তাই নয় তৃণমূলের নেতাদের আস্থা এবং বিশ্বাস এর জায়গা অর্জন করে তাদের সাংগঠনিক ক্ষমতাকে কাজে লাগিয়ে এবং যোগ্য নেতৃত্ব নির্বাচনের মাধ্যমে একটি সুশৃঙ্খল আওয়ামীলীগ তৈরিতে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।
এ ব্যাপারে সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন- আমাদের নেতারা অংশ নেবে এবং পারিবারিক ভাবেই সব সময় আওয়ামী লীগের সাথে সম্পৃক্ত আছে। তাদের দল দীর্ঘদিন ক্ষমতায় থাকায় তাদের বেশ কিছু অভাব-অভিযোগ তৈরি হয়েছে। যার প্রেক্ষিতে কিছু মান-অভিমানের ব্যাপার আছে। তাই তৃণমূলের সকল নেতাকর্মীদের কথা শুনে আমরা নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ করতে সবার অভিযোগগুলোকে চিহ্নিত করে, সেই অভিযোগগুলো নিরসনের জন্য সংশ্লিষ্ট জেলা উপজেলা এবং সংসদ সদস্যবৃন্দকে অনুরোধ করেছি।
তারা যদি তৃণমূলের নেতাকর্মীদের কথা পুঙ্খানুপুঙ্খভাবে শুনে তাদের অভাব অভিযোগগুলোকে চিহ্নিত করে সেগুলোর ব্যাপারে গুরুত্ব দেন। দলের প্রত্যেকটি নেতাকর্মীকে আগাতে হবে। শুধু রাজনৈতিক স্ট্যান্ডবাজি করে নয় যুগোপযোগী সিদ্ধান্তের মাধ্যমে আধুনিক করার কাজ জননেত্রী শেখ হাসিনা শুরু করেছেন। আমাদের দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ কেন্দ্রীয় নেতা আমিনুল রহমান এবং চট্টগ্রামের সকল স্তরের নেতা কর্মীদেরকে নিয়ে একটি সুশৃঙ্খল গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন।

সর্বশেষ - রাজনীতি