রাজশাহী-৬ আসনে স্বতন্ত্র প্রার্থীর কর্মীর উপরে হামলার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মারধরের ঘটনায় এ আসনের স্বতন্ত্র প্রার্থী নির্বাচন কমিশনের কাছে অভিযোগ দেয়া হয়েছে।

রাজশাহী-৬ (চারঘাট – বাঘা) আসনের স্বতন্ত্র প্রার্থী সাবেক সংসদ এবং সাবেক উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক রাহেনুল হক চারঘাট উপজেলা নির্বাচন কর্মকর্তা, সহাকারী রিটানিং কর্মকর্তা, ভারপ্রাপ্ত কর্মকর্তা, চেয়ারম্যান অনুসন্ধান কমিটি, জেলা এসপি এবং রিটানিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দাখিল করেছেন।

এবিষয়ে ভুক্তভোগী উপজেলা যুবলীগ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তৈয়ব আলী মুঠোফোনে বলেন, গতকাল মঙ্গলবার রাতে শিবপুর গ্রামরে ফরমানের বাড়িতে আসন্ন নির্বাচন নিয়ে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে একটি কমিটি গঠন করা হয়েছে। প্রসঙ্গত, বুধবার সকালে শিবপুর ওর্য়াড আ’লীগ সভাপতি আব্দুল মান্নান শিশাতলা তৈয়বের ঔষধের দোকানে এসে বির্তক শুরু করে। ওই সময় মান্নান বলে নৌকার প্রার্থী শাহরিয়ার আলমের বিপক্ষে কোন কাজ করা যাবে না। কিন্ত আমি তার কথার সমর্থন না করলে ঘটনাস্থলে মান্নান ও তার সহযোগী শান্ত ও বুলবুল একটি বাসের লাঠি দিয়ে তাকে মারধর শুরু করে।

বুধবার সকালে উপজেলা শিশাতলা নামক স্থানে তার কর্মী তৈয়ব আলীর উপরে হঠাৎ করে দেশিয় লাঠিসোটা দিয়ে সন্ত্রাসী হামলা চালানো হয়। অভিযুক্তরা হলো শলুয়া ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত তফাজ্জল হোসেন এর দুই ছেলে শান্ত ও বুলবুল এবং তাদের সহযোগী একই গ্রামের মৃত মনিরের ছেলে আব্দুল মান্নান। নির্বাচনি আচারণ বিধি লঙ্ঘন করে তাদের এই সন্ত্রাসী হামলা সুষ্ঠু রাজনৈতিক কার্যকলাপ প্রমান বহন করে না। ঘটে যাওয়া ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে বলে জানান, সাবেক এমপি ও স্বতন্ত্র প্রার্থী  রাহেনুল হক।

চারঘাট মডেল থানা অফিসার এএসএম সিদ্দিকুর রহমান বলেন, নির্বাচন কেন্দ্র করে কোন ধরনে অভিযোগ থাকলে নির্বাচন কর্মকতাকে জানাতে হবে। সংশ্লিষ্ট দপ্তর পুলিশ কে জানালো অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সাবেক এমপি ও স্বতন্ত্র প্রার্থী  রাহেনুল হক এর অভিযোগ বিষয়ে দপ্তর অবগত আছেন। নির্বাচন কেন্দ্র করে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা বা আচারণ বিধি লঙ্ঘন করলে তার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে বলে জানান, সহকারী রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার সোহরাব হোসেন।