স্থায়ী অধিনায়ক পেলো জিম্বাবুয়ে, কোচিং প্যানেলে ক্লুজনার

সাদা বলের দুই ফরম্যাটে ওয়ানডে ও টি-টোয়েন্টির স্থায়ী অধিনায়কের নাম ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। টানা তিন সিরিজ ভারপ্রাপ্ত দায়িত্ব পালন করা ক্রেইগ আরভিনের হাতেই তুলে দেওয়া হয়েছে সাদা বলের ক্রিকেটের অধিনায়কত্ব।

এ বাঁহাতি টপঅর্ডারের অধীনের বাংলাদেশ সফরে একটি টেস্টও খেলেছে জিম্বাবুয়ে। সেটিতে জিম্বাবুয়ের পরাজয় ইনিংস ব্যবধানে। এছাড়া শ্রীলঙ্কা, আয়ারল্যান্ড ও স্কটল্যান্ডের বিপক্ষে মোট ১৪ ওয়ানডেতে অধিনায়কত্ব করে ছয়টিতে জয়ের দেখা পেয়েছেন আরভিন।

আরভিনকে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে স্থায়ী অধিনায়কত্ব দেওয়ার পাশাপাশি টেস্টের জন্য শন উইলিয়ামসকেই রেখে দিয়েছে জিম্বাবুয়ে। তিন ফরম্যাটেই জিম্বাবুয়ের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন উইকেটরক্ষক ব্যাটার রেগিস চাকাভা।

এদিকে কোচিং প্যানেলে পুনরায় যোগ দিচ্ছেন দক্ষিণ আফ্রিকান কিংবদন্তি ল্যান্স ক্লুজনার। ব্যাটিং কোচ হিসেবে স্টুয়ার্ট মাৎসিকেনিয়েরির জায়গা নেবেন তিনি। এর আগে ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত সময়েও জিম্বাবুয়ের ব্যাটিং কোচ ছিলেন ক্লুজনার।

হেড কোচ হিসেবে ভারতের লালচাঁদ রাজপুতকেই রেখে দিচ্ছে জিম্বাবুয়ে। তবে এখনও পর্যন্ত কোনো বোলিং কোচ নিয়োগ দেয়নি তারা।

নারী ক্রিকেট দল ম্যারি-আন মুসোন্দার কাঁধেই থাকছে অধিনায়কত্ব। তার সহকারী হিসেবে থাকছেন জোসেফিন এনকোমো। হেড কোচ হিসেবে অ্যাডাম চিফোরে স্থলাভিষিক্ত হচ্ছেন গ্যারি ব্রেন্ট। দশ বছরের ক্যারিয়ারে ৪ টেস্ট ও ৭০ ওয়ানডে খেলেছেন ব্রেন্ট।

 

সূত্রঃ জাগো নিউজ