স্থগিতাদেশ প্রত্যাহারের দুই দিনের মাথায় আবারো উত্তপ্ত রুয়েট ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক,রাবি:

স্থগিতাদেশ প্রত্যাহারের দুই দিনের মাথায় আবারও উত্তপ্ত হয়ে উঠেছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। পূর্ব শত্রুতার জেরে আজ মঙ্গলবার সন্ধ্যায় রুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরা সভাপতি গ্রুপের নেতাকর্মীদের ধাওয়া করে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া না গেলেও ক্যাম্পাসে চরম উত্তেজনা বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে রুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুর অনুসারী রাফির সঙ্গে সভাপিত নাইম রহমান নিবিড়ের অনুসারীদের বাকবিতণ্ডের ঘটনা ঘটে। পরে সন্ধ্যার দিকে সভাপতির অনুসারীদের পেয়ে সাধারণ সম্পাদকের অনুসারীরা ধাওয়া দিলে সভাপতি গ্রুপের নেতাকর্মীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান নেয়। এ সময় সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীরাও ওই হলের সামনে দেশিয় অস্ত্রসহ অবস্থান নেয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

রুয়েট ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড়ের সাথে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন নি। তবে ধাওয়া দেওয়ার বিষয়টি অস্বীকার করে সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান তপু বলেন, ‘সভাপতি গ্রুপের কাউকে ধাওয়া দেয়া হয়নি। আমি ক্যাম্পাসের বাইরে আছি। ক্যাম্পাসে কোন সমস্যা হয়েছে কিনা জানা নেই।’

রুয়েটের সহকারী ছাত্র কল্যাণ পরিচালক সিদ্ধার্থ শংকর সাহা বলেন, ‘তুচ্ছ বিষয় নিয়ে ছাত্রলীগের দু’পক্ষ মুখোমুখি অবস্থান নিয়েছিল । হলের সামনে ও ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে।’

জানতে চাইলে মতিহার থানার ওসি তদন্ত মাহবুব আলম সিল্কসিটি নিউজকে বলেন ‘দুই গ্রুপের মধ্যে সমস্যা হয়েছিল। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

প্রসঙ্গত, আধিপত্য বিস্তার নিয়ে গত ৮ মার্চ বৃহস্পতিবার গভীর রাতে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।  এ সময় তিনটি হাতবোমার বিস্ফোরণ ঘটানো হয়। সংঘর্ষে আটজন আহত হয়। এ ঘটনায় রুয়েট ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত করা হয়। ওই রাতেই ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরী সিদ্ধান্ত মোতাবেক সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক আদেশে রুয়েট ছাত্রলীগ কমিটির কার্যক্রম স্থগিত করা হয়।

৯ মার্চ দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।গত রোববার কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করা হলে তার দুই দিনের মাথায় আবারো উত্তেজনায় রুয়েট ছাত্রলীগ।

স/শ