স্ত্রীসহ করোনা নেগেটিভ রিপোর্ট এলো জকোভিচের

করোনার কোনো উপসর্গ ছিল না। তবুও প্রথমবার টেস্টে পজিটিভ রিপোর্ট এসেছিল বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা নোভাক জকোভিচ এবং তার স্ত্রী জেলেনার। এবার জকোভিচ নিজেই জানালেন, তার নিজের এবং তার স্ত্রীর করোনা টেস্টে রিপোর্ট আসলো নেগেটিভ।

জকোভিচের মিডিয়া টিম জানাচ্ছে, ‘বেলগ্রেডে নোভাক জকোভিচ এবং তার স্ত্রী জেলেনার পিসিআর টেস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, তাদের রিপোর্ট এসেছে নেগেটিভ।’

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, জকোভিচ এবং তার স্ত্রী- কারোরই কোনো উপসর্গ দেখা যায়নি। ১০দিন আগে করোনা পজিটিভ রিপোর্ট আসার পর জোকার এবং তার স্ত্রী সার্বিয়ার রাজধানী শহরেই নিজেদের বাড়িতে সেলফ আইসোলেশনে ছিলেন। এই ১০ দিনেও কোনো উপসর্গ দেখা যায়নি।

করোনা মহামারি চলাকালেই নিজের রাজধানী শহর বেলগ্রেড এবং ক্রোয়েশিয়ার জাদারে আদ্রিয়া ট্যুরের আয়োজন করেছিলেন জকোভিচ। যেখানে সমর্থকদেরও খেলা দেখার অনুমতি ছিল এবং কোনো সামাজিক দুরত্ব মানা হয়নি। শুধু তাই নয়, টেনিস তারকারা খেলার পর পার্টিতেও অংশ নিয়েছিলেন।

পরে দেখা গেলো একে একে করোনা আক্রান্ত হচ্ছেন টেনিস তারকারা। প্রথমে গ্রিগর দিমিত্রভ করোনা আক্রান্ত হন। এরপর বোর্না কোরিচ এবং ভিক্টর ট্রোইস্কি করোনা আক্রান্ত হন। শেষ পর্যন্ত দেখা গেলো জকোভিচ তার স্ত্রীসহ কোভিড-১৯ পজিটিভ।

এরপরই তুমুল সমালোচনার শিকার হন বিশ্বের নাম্বার ওয়ান টেনিস তারকা। ভক্ত-সমর্থক থেকে শুরু করে সমালোচক- কেউই বাদ যাননি জকোভিচের সমালোচনা থেকে। সবাই তার মুন্ডুপাত করেছেন, আদ্রিয়া ট্যুরের মত এমন দায়িত্ব-জ্ঞানহীন টুর্নামেন্টের আয়োজন করার কারণে। যদিও, পরে বিবৃতি দিয়ে জকোভিচ নিজে ক্ষমা চেয়েছেন সবার কাছে।