বৃহস্পতিবার , ২৯ আগস্ট ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

স্ত্রীর এক কথা বার বার বলা বন্ধ করবেন যে উপায়ে

Paris
আগস্ট ২৯, ২০২৪ ৯:১৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

কানের কাছে এক কথা বারবার বললে কার শুনতে ভালো লাগে! তখন ভালো কথা বললেও খুব বিরক্ত লাগে। তবে কিছু নারী এই বিষয়টি বুঝেও বুঝতে চান না। তাই তারা কোনো একটি বিষয় নিয়ে বকবক শুরু করলে তা নিয়েই পড়ে থাকেন। এক কথা বার বার বলেই যান।

আর তাদের এমন অদ্ভুত কার্যকলাপের সরাসরি প্রভাব পড়ে সম্পর্কের ওপর। তখন দুজনের মধ্যে বাড়তে থাকে দূরত্ব। দাম্পত্যে তৈরি হয় শূন্যতা। 

তাই পরিস্থিতি এতটা খারাপ দিকে যাওয়ার আগেই সাবধান হোন।

আপনার স্ত্রীর মধ্যেও যদি এই সমস্যা থাকে, তাহলে প্রতিবেদনে উল্লেখিত কয়েকটি টিপস ঝটপট জেনে নিন। আর এতেই স্ত্রীর মতিগতি বদলে ফেলতে পারবেন। 

বিষয়টি নিয়ে স্ত্রীর সঙ্গে কথা বলুন​

অনেক পুরুষই স্ত্রীর এই ধরনের সমস্যা দেখার পরও তা এড়িয়ে যান। এই নিয়ে কথা বলতে চান না।

যে কারণে সমস্যা বাড়ে। স্ত্রী আরো বেশি বেশি করে এক কথা নিয়ে প্যাঁচাতেই থাকেন। তাই আর সময় নষ্ট নয়। বরং আজই স্ত্রীর সঙ্গে এই বিষয়টি নিয়ে কথা বলুন। তাকে বুঝিয়ে বলুন যে তার এই ধরনের আচরণ আপনার একবারে ভালো লাগছে না।
সে কারণে আপনাদের মধ্যে দূরত্ব তৈরি হচ্ছে। এই কাজটা করলেই ধীরে ধীরে নিজের অভ্যাস বদলে ফেলবেন স্ত্রী। 

​কথা নয় নীরবতা​

তাকে বোঝানোর পরও যদি না বোঝেন, তাহলে আপনাকে চুপ করে যেতে হবে। এবার থেকে তিনি এক কথা বারবার বললেই আপনি চুপ করে যান। এমনকী পারলে সে জায়গা ছেড়ে উঠে যেতেও পারেন। তাতেই দেখবেন স্ত্রীর কাছে বিষয়টি সম্পর্কে স্পষ্ট বার্তা যাবে। তিনি এরপর থেকে এই ধরনের আচরণ করার আগে হাজারবার ভাববেন। এমনকী তিনি নিজেকে বদলে ফেলার চেষ্টাও করতে পারেন।

কথা না শুনলে সমস্যা হবেই​

প্রত্যেক স্ত্রী তার স্বামীর থেকে কিছু জিনিস আশা করেন। আপনার অর্ধাঙ্গীনিও নিশ্চিত ভাবে ব্যতিক্রম নয়। তাই তিনি আপনার থেকে আশা করতেই পারেন। কিন্তু আপনি যদি সেই কথায় কান না দেন, তাহলে তিনি এক কথা বারবার বলবেনই। এ ভাবেই তিনি নিজের মনের কথা আপনার কাছে পৌঁছে দিতে চাইতে পারেন। তাই এই সমস্যা দীর্ঘদিন ধরে চলতে থাকলে একবার ভেবে দেখুন আপনি স্ত্রীর কথা শোনেন কিনা।

একই ব্যবহার করুন​

স্ত্রী আপনার সঙ্গে যেই ধরনের ব্যবহার করেন, সেই একই ব্যবহার তার সঙ্গে করুন। এবার থেকে আপনিও কোনো একটি বিষয় নিয়ে কথা বলতে শুরু করলে বারবার বলতেই থাকুন। তাতেই দেখবেন স্ত্রী চুপ হয়ে যাবে। তিনি বুঝতে পারবেন যে আপনি ইচ্ছাকৃত ভাবে এই পথে হেঁটেছেন। আর তাতেই পরিস্থিতি শুধরে যেতে পারে বলে মনে করছেন সম্পর্ক বিশেষজ্ঞরা।

​বিশেষজ্ঞের পরামর্শ নিন​

অনেক সময় আপনি শত চেষ্টা করার পরও পরিস্থিতি শুধরে দিতে পারবেন না। সেক্ষেত্রে যত দ্রুত সম্ভব মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিন। তার কাছে পুরো বিষয়টি খুলে বলুন। স্ত্রীকে তার পরামর্শ মতো চলতে বলুন। তাহলেই অনায়াসে এই সমস্যার সহজ সমাধান করে ফেলতে পারবেন। তারপর আবার একে অপরের হাত ধরে এগিয়ে যাওয়া সম্ভব হবে।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - লাইফ স্টাইল