স্ত্রীকে ‘পৃথিবীর শুদ্ধতম’ মানুষ উল্লেখ করে ‘আত্মহত্য‘ করল ঢাবিছাত্র

সিল্কসিটিনিউজ ডেস্ক:

রাজধানীর তোপখানা রোডের একটি আবাসিক হোটেল থেকে আদনান সাকিব (২৫) নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। এ সময় মরদেহের সঙ্গে একটি চিরকুট পাওয়া গেছে। চিরকুটে স্ত্রীকে পৃথিবীর শুদ্ধতম মানুষ হিসেবে বর্ণনা করে তিনি লিখেছেন তার মৃত্যুর জন্য কেউ দায়ী না। একইসঙ্গে চিরকুটে মানসিক চাপের কথাও বলেছেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) মাহফুজুল হক ভূইয়া। তিনি জানান, পরিবারের সঙ্গে কথা বলেও সাকিবের ‘মানসিক চাপের মধ্যে থাকার’ কথা জানা গেছে। এর আগে আজ বৃহস্পতিবার প্রথম প্রহরে হোটেল কর্ণফুলীর একটি কক্ষ থেকে ওই শিক্ষার্থীর মৃহদেহ উদ্ধার করা হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৪-১৫ সেশনের ছাত্র আদনান সাকিবের গ্রামের বাড়ি নীলফামারী জেলার ডিমলা উপজেলায়। বাবার নাম আব্দুল মালেক।

পরিদর্শক মাহফুজ জানান, সাকিব বিবাহিত ছিলেন। তার স্ত্রীও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। মঙ্গলবার রাতে যোগাযোগ করতে না পেরে এবং মোবাইল বন্ধ পাওয়ায় তার স্ত্রী বুধবার সকালে থানায় জিডি করেছিলেন। সে ওই হোটেলে উঠেছিল মঙ্গলবার। বুধবার রাতে হোটেলের লোকজন ডাকাডাকি করে সাড়া না পাওয়ায় পুলিশে খবর দেয়। পুলিশ গিয়ে রাত সাড়ে ১২টার দিকে দরজা ভেঙে লাশ উদ্ধার করে। তিনি বলেন, ‘গ্রাম থেকে সাকিবের পরিবারের সদস্যরা আসছেন। তার লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।’

সূত্র: আমাদের সময়