স্টোকসের প্রশংসায় মুশফিকের টুইট

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ইংল্যান্ডের প্রথম ওয়ানডে বিশ্বকাপ জয়ের নায়ক তিনি। ঐতিহাসিক অ্যাশেজ সিরিজে সমতায় ফেরার ম্যাচেও রাখলেন অগ্রণী ভূমিকা। ইতিহাস গড়ে দলকে জেতালেন বেন স্টোকস।

লিডসে প্রথম ইনিংসে মাত্র ৬৭ রানে গুটিয়ে যায় ইংল্যান্ড। গেল ১৩২ বছরে এক ইনিংসে এত কম রান করে টেস্ট জিততে পারেনি কোনো দল। তবে সেটিই করে দেখিয়েছেন ইংলিশরা।

এ টেস্টের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া অলআউট হয় ১৭৯ রানে। দ্বিতীয় ইনিংসে ২৪৬ রান করেন অজিরা। ফলে জয়ের জন্য স্বাগতিকদের লক্ষ্য দাঁড়ায় ৩৫৯ রান। এত বড় টার্গেট তাড়া এর আগে কখনই জেতেননি তারা।

ইংলিশদের সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড ৩৩২। তাও সেটি ৯১ বছর আগে, ১৯২৮ সালে। উপরন্তু খেলতে নেমে মাত্র ২৮৬ রানে ৯ উইকেট খুইয়ে ফেলেন তারা।

তখনও দরকার ছিল ৭৬ রান। এর ৭৪ রানই করেন স্টোকস। ১ রান করে অপরাজিত থাকেন তাকে রোবটের মতো সঙ্গ দিয়ে যাওয়া জ্যাক লিচ। শেষ পর্যন্ত তার হার না মানা ১৩৫ রানের ইনিংসে ১ উইকেটের শ্বাসরুদ্ধকর জয় পায় ইংল্যান্ড।

রোমাঞ্চকর-নাটকীয় এ জয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহ্যবাহী ৫ ম্যাচ অ্যাশেজ সিরিজে তিন টেস্ট শেষে ১-১ সমতায় এনেছেন ইংলিশরা।

এ অনবদ্য ইনিংসের সুবাদে ক্রিকেটবিশ্বের প্রশংসার জোয়ারে ভাসছেন স্টোকস। তার প্রশংসায় পঞ্চমুখ বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তাকে প্রশংসায় ভাসানোর সঙ্গে টেস্ট ক্রিকেট যে হারিয়ে যায়নি সেটিও উল্লেখ করেছেন মিস্টার ডিপেন্ডেবল।

অবশ্য অসাধারণ ইনিংস খেলা স্টোকসের প্রশংসার চেয়ে টেস্ট ক্রিকেটে রোমাঞ্চকর ম্যাচ দেখে বেশি উচ্ছ্বসিত তিনি। সিরিজের চতুর্থ টেস্টটি দেখার জন্য মুখিয়ে আছেন বলে জানিয়েছেন মুশি।

সোশ্যাল মিডিয়া টুইটারে মুশফিক লেখেন, কে বলেছে টেস্ট ক্রিকেট মরে যাচ্ছে! আপনাকে আসনে বসতে হবে এবং অবশ্যই অ্যাশেজ সিরিজ দেখতে হবে। কী দুর্দান্ত ইনিংস খেললেন এ ভদ্রলোক (বেন স্টোকস)। চতুর্থ টেস্ট দেখার অপেক্ষায় আছি।